প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের কাছে জিম্বাবুয়ের হার

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৪৮ রানে জিতেছে আফগানিস্তান। গত বুধবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আফগানিস্তানের দেওয়া ১৯৯ রানের লক্ষ্য তাড়া করে জিম্বাবুয়ে থামে ১৫০ রানে। এ জয়ের ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল আফগানরা।

বুধবার টসে হেরে ব্যাটিংয়ে নামা আফগানিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন গুরবাজ ও জানাত। উদ্বোধনী জুটিতে ৫২ বলে ৮০ রান তোলেন দুই জন। জানাত ব্যক্তিগত ২৬ রানের বিদায় নিলেও ব্যাট হাটে তাণ্ডব চালান গুরবাজ। শেষ পর্যন্ত ৪৫ বলে ৬টি চার ও ৭টি ছক্কায় ৮৭ রানের টর্নেটো ইনিংস খেলে মাঠ ছাড়েন গুরবাজ। এছাড়াও ৩৮ বলে ৫৫ রান করেন অধিনায়ক আসগর আফগান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে আফগানরা। জিম্বাবুয়ে বোলারদের মধ্যে রিচার্ড এনগ্রাভা ও ব্লেসিং মুজারবানি ২টি উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও রশিদ খান, করিম জানাত ও ফরিদ আহমেদদের বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারায় জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৪৪ রান করেন ওপেনার তিনাশে কামুনহুকামওয়ে। কিন্তু বাকিদের কেউই নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। যার ফলে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। ৪৮ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। আফগানিস্তানের পক্ষে রশিদ খান সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন। এছাড়া ফরিদ ও জানাত ২টি করে উইকেট নেন।