পাকিস্তানকে ১৯ রানে হারিয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে

পাকিস্তানকে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় ফিরল জিম্বাবুয়ে। গতকাল শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ে ১৯ রানে হারিয়েছে পাকিস্তানকে।

টসে হেরে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১১৮ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে। জবাবে পাকিস্তান মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায়। প্রথম ম্যাচে ১১ রানে জিতেছিল সফরকারী পাকিস্তান।

পাকিস্তান ১১৯ রানের সহজ টার্গেটে ৭৮ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে। অধিনায়ক বাবর আজম বিদায় নিলে দলটি ভীষণ ধাক্কা খায়। দলকে ৭৮ রানে রেখে ড্রেসিং রুমের পথে হাঁটার আগে ৪৫ বল খেলে তার ব্যাট থেকে আসে ৪১ রান। এরপর সেট ব্যাটসম্যান দানিশ (২২) রান আউট হয়ে বিদায় নিলে পাকিস্তানের সব আশা শেষ হয়ে যায়।

এর আগে, জিম্বাবুয়ে শুরুতে ব্যাট করতে নামলে সর্বোচ্চ ৩৪ রান এসেছে তিনাশে কামুনহুকামুইয়ের ব্যাট থেকে। এছাড়া রেগিস চাকাভা ১৮, ওয়েসলে মাধেভেরে ১৬ এবং তারিওয়ানশে মারুমানি ও তারিসাই মুসাকান্দা করেছেন ১৩ রান করে।

বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাসনাইন ও দানিশ আজিজ ২টি করে এবং ফাহিম আশরাফ, আরশাদ ইকবাল, হারিস রৌফ ও উসমান কাদির ১টি করে উইকেট তুলে নিয়েছেন। আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

এদিকে, বল হাতে একাই ৪ উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের পেসার লুক জঙউই। ২ উইকেট পেয়েছেন রায়ান বার্ল। একটি করে উইকেট নিয়েছেন ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।