তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে ঢাকায় লংকান ক্রিকেট দল

পুরানো ছবি

তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই লঙ্কান ক্রিকেট দল বাংলাদেশে পৌঁছেছে। রোববার সকাল ৮টা ১৫ মিনিটে শ্রীলংকা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রেখেছে কুশল পেরেরার নেতৃত্বাধীন শ্রীলংকা ওয়ানডে দল। সেখান থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে চলে যায় তারা।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ক্রিকেট সংশ্লিষ্টদের বিমানবন্দরে বিদায় বা অভ্যর্থনা জানানোর দায়িত্বে থাকা ওয়াসিম খান।

লঙ্কানদের আজ থেকে তিনদিনের কোয়ারেন্টাইন করতে হবে। ১৬ মে থেকে ১৮ মে পর্যন্ত হোটেল সোনারগাঁওয়েই চলবে এ কোয়ারেন্টাইন পর্ব। এর মধ্যে হবে দুবার করোনা টেস্ট। তাতে উত্তীর্ণ হতে পারলে ১৯ মে থেকে অনুশীলনের সুযোগ পাবে কুশল পেরেরার দল।

নিজেদের মধ্যেই দুই ভাগ হয়ে ২১ মে সাভারের বিকেএসপিতে একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলংকা। ২২ মে অনুশীলনের পর ২৩ মে থেকে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু ওয়ানডে সিরিজ।

পরের দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে। তিনটি ম্যাচই হবে দিবারাত্রির। সব কটিরই ভেন্যু মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সিরিজ শেষ করে ২৯ মে ঢাকায় ছাড়বে লঙ্কান দল।

বাংলাদেশ সফরের শ্রীলংকা দল
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।