বিশ্বকাপ উপলক্ষ্যে ক্রিকেট ভক্তদের সুখবর দিলো আইসিসি

বিশ্বের ক্রিকেটপ্রেমীদের জন্য আইসিসি বড় ধরণের সুখবর দিলো। দর্শকদের জন্য উন্মুক্ত থাকছে ওমান ও আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্যালারি। আইসিসির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে ক্রিকেটপ্রেমীদের, ওমান এবং আরব আমিরাতে গিয়ে বিশ্বকাপের খেলা দেখার জন্য।

বিশ্বকাপে মোট ৪৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচের জন্য রবিবার (৩ অক্টোবর) থেকে টিকিট বিক্রি শুরুর ঘোষণা দিয়েছে আইসিসি। ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, বিশ্বকাপে স্টেডিয়ামে ঢুকে খেলা দেখতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। রবিবার (৩ অক্টোবর) থেকেই শুরু হয় বিশ্বকাপের টিকিট বিক্রি। টি-২০ বিশ্বকাপের অফিসিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে কেনা যাবে টিকিট। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১৬টি দলের সবগুলো ম্যাচের জন্যই টিকিট ছাড়া হয়েছে।

আমিরাতে বিশ্বকাপের খেলা আইপিএলের তুলনায় কম মূল্যেই দেখা যাবে। আরব আমিরাতে বিশ্বকাপ টিকিটের নূন্যতম মূল্য ৩০ দিরহাম। ওমানে টিকিটের নূন্যতম মূল্য ১০ ওমানি রিয়াল।

আরব আমিরাতের মাঠগুলোতে মোট আসনের ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন বিশ্বকাপে। ওমান ক্রিকেট একাডেমীর মাঠে অস্থায়ীভাবে ৩ হাজার আসনের বন্দোবস্ত করা হচ্ছে। আইসিসি জানিয়েছে, তারা এবং আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) খুব নিবিড়ভাবে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশ করানোর বিষয়টি মনিটর করছে।

যদিও স্টেডিয়ামে ঢুকে খেলা দেখার জন্য দর্শকদের মেনে চলতে হবে করোনা প্রোটোকল। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুবাইয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর।