শেষ মুহূর্তে বিশ্বকাপ স্কোয়াডে রুবেল হোসেন জায়গা পেলেন

রুবেল হোসেন জাতীয় দলের সাথে ওমান গিয়েছিলেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। শুক্রবারের অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও ছিলেন না। তবু খানিক চমক হিসেবেই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়ে গেলেন ডানহাতি পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক আনুষ্ঠানিক বিবৃতিতে গতকাল শনিবার (৯ অক্টোবর) রাতে জানানো হয়েছে, বিশ্বকাপ স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে নেয়া হয়েছে রুবেলকে। জাতীয় দলের নির্বাচক কমিটির সিদ্ধান্তেই স্কোয়াডে যোগ করা হয়েছে রুবেলকে।

আমিনুল ইসলাম বিপ্লব ছিলেন রুবেলের সাথে স্ট্যান্ডবাই হিসেবে। বিসিবির একটি সূত্র জানিয়েছেন, বিশ্বকাপ শুরুর আগেই দেশে ফিরে আসবেন এই লেগ স্পিন অলরাউন্ডার।

বাংলাদেশ দলের সূচি অনুযায়ী ৯ অক্টোবর আরব আমিরাতে গিয়ে সেখানে ১০ তারিখে কোয়ারেন্টিন শেষে ১১ তারিখে অনুশীলনে নামার কথা ছিল টাইগারদের। তবে যাত্রা এক দিন পিছিয়ে যাওয়ায় অনুশীলনের সুযোগ পাবে না বাংলাদেশ দল। সরাসরি ১২ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ খেলতে নামতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের, প্রতিপক্ষ আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও রুবেল হোসেন। রিজার্ভ : আমিনুল ইসলাম বিপ্লব।