বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হার দিয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ হার দিয়ে শুরু করলো প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে হারে টাইগাররা।

আবুধাবির টলারেন্স ওভালে গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে মাঠে নেমে এক ওভার হাতে রেখেই জয়ের দেখা পায় শ্রীলঙ্কা।

প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে পারফরম্যান্স খরায় ভুগতে থাকা সৌম্য সরকার শুরুটা ভালো করেন। ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন তিনি। তাছাড়া অন্যান্যদের মধ্যে উল্লেখযোগ্য অপরাজিত ১৬ রান করেন শেখ মেহেদী হাসান। লিটন দাস ১৬ ও নুরুল হাসান সোহান করেন ১৫ রান। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা শিকার করেন তিনটি উইকেট।

১৪৭ রান তাড়ায় ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৮০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। বাংলাদেশের জয়কে তখন মনে হচ্ছিল নিছক সময়ের ব্যাপার। সৌম্য-মেহেদীদের সৃষ্টি করা সেই চাপ শক্ত হাতে সামাল দেন অভিষকা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে। সপ্তম উইকেটে এই দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের মুঠো থেকে ফসকে যায় ম্যাচ। শ্রীলঙ্কা লক্ষ্যে পৌঁছে যায় ১৯তম ওভারের শেষ বলে।

অভিষকা অপরাজিত থাকেন ৪২ বলে ৬২ রান করে। ২৫ বলে ২৯ রান করে অপরাজিত থেকে জয়ে দারুণ অবদান রাখেন চামিকা। সৌম্য সরকার নেন ২ উইকেট। বাংলাদেশের হয়ে প্রথম ৩ ওভারে মাত্র ৪ রান খরচ করা তাসকিন ১৮তম ওভারে খরচ করে বসেন ২১ রান। ১৯তম ওভারে শরিফুলের ওভার থেকেই কাঙ্ক্ষিত ১২ রান পেয়ে যায় লঙ্কানরা। খরুচে ছিলেন নাসুমও।