প্রথমবার চলচ্চিত্র নির্মাণ করছেন রোজিনা, নায়ক নিরব

সংগৃহীত ছবি

বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় নায়িকা ছিলেন রোজিনা। তিনি আশি ও নব্বই দশকে দেশের খ্যাতনামা অভিনেতার পাশাপাশি পশ্চিমবাংলার তাপস পাল, মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিমসহ ভারতীয় উপমহাদেশের বিখ্যাত বহু অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন।

অনেকদিন হলো রোজিনাকে চলচ্চিত্রের পর্দায় দেখা যায় না। সর্বশেষ তিনি ২০০৬ সালে ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই সিনেমা পরিচালনা করেন মতিন রহমান। দীর্ঘ ১৪ বছর পর তাকে আবারও সিনেমার পর্দায় দেখা যাবে। তিনি প্রথমবার চলচ্চিত্র নির্মাণ করছেন।

দীর্ঘদিন পর নিজের পরিচালিত এ চলচ্চিত্রে তিনি নিজেও অভিনয় করবেন। চলতি অর্থ বছরে ‘ফিরে দেখা’ নামে সিনেমা সরকারি অনুদান পেয়েছে। এতে তিনি বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করবেন। পরিচালনার পাশাপাশি রোজিনা এর কাহিনিও রচনা করেছেন। নিরবকে এই সিনেমায় নায়কের চরিত্রে দেখা যাবে।

এ প্রসঙ্গে রোজিনা বলেন, ‘‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছি। বাস্তব ঘটনা অবলম্বনে ‘ফিরে দেখা’ নির্মিত হবে। আমার নানাবাড়ি গোয়ালন্দ আর দাদাবাড়ি রাজবাড়ী। এর মাঝের একটি বাড়িতে মুক্তিযুদ্ধের একটি ঘটনা ঘটে। এ ঘটনাই গল্পে উঠে আসবে। এখানে আমি বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করব। এতে নায়ক হিসেবে থাকছেন নিরব।’

নিরব বলেন, ‘রোজিনা আপু এবং আমার বাড়ি রাজবাড়ী। তিনি দেশের গর্ব, আমাদের রাজবাড়ীর গর্ব। একই এলাকার মানুষ হওয়ায় তার প্রতি আমার অন্যরকম আন্তরিকতা তৈরি হয়েছে। এছাড়া আমাদের বোঝাপড়াও মজবুত। আমি আপুর প্রথম সিনেমার নায়ক। এটা আমার জন্য অন্যরকম পাওয়া। আশা করি, ভালো একটি কাজ হবে।’