‘বঙ্গবন্ধু’ বায়োপিকের সংগীত পরিচালক শান্তনু!

পুরানো ছবি

মুম্বাইয়ে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মহরত অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৫ জানুয়ারি থেকে শুরু হবে চিত্রায়ণ। চিত্রায়ণে অংশ নিতে এরই মধ্যে মুম্বাই চলে গিয়েছেন একাধিক অভিনয় শিল্পী। এরই মধ্যে জানা গেল নতুন এক খবর। ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের সংগীত পরিচালনা করবেন কলকাতার শান্তনু মৈত্র। সবগুলো গানের সুর এবং সিনেমার ব্যাকগ্রাউন্ড স্কোর করবেন তিনি। একাধিক সূত্রে এমনটাই জানা গেছে।

যদিও শান্তনু মৈত্র বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেননি। কিন্তু মহরতে উপস্থিত ছিলেন এ সুরকার। জানা গেছে, নির্মাতা শ্যাম বেনেগালের সঙ্গে আগেও একাধিকবার কাজ করেছেন শান্তনু মৈত্র। বেনেগালের ‘ওয়েলকাম টু সজ্জনপুর’ ও ‘ওয়েল ডান আব্বা’- সিনেমাগুলোর সংগীত পরিচালক ছিলেন তিনি। ২০০৫ সালে বিদ্যা বালান ও সাইফ আলী খান অভিনীত ‘পরিণীতা’ সিনেমার সুরকার হিসেবে কাজ করে তুমুল জনপ্রিয়তা পান শান্তনু মৈত্র।

তারপর বলিউডের ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘লাগে রাহো মুন্নাভাই’, ‘রাজনীতি’ সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। এটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এপ্রিল পর্যন্ত ভারতে চিত্রায়ণ হবে সিনেমাটির। এরপর সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর বাংলাদেশে চিত্রায়ণের পরিকল্পনা রয়েছে।