ভালো খেলেও তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ

ভালো খেলেও তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ
সংগৃহীত ছবি

জামাল ভূঁইয়াদের আজ বড্ডো পোড়ালো ফিনিশারের অভাব। সেই সঙ্গে মন ভাঙলো লাখো ফুটবলপ্রেমী প্রবাসী বাঙালির। ড্র’য়ের আশা জাগিয়েও শেষমেষ সেখানেও গুড়েবালি। ভালো খেলেও জয় ঘরে তুলতে না পারার আক্ষেপ থেকেই গেলো।

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরেছে বাংলাদেশ।

আজ শনিবার (১১ জুন) বাংলাদেশ সময় বিকেল সোয়া তিনটায় মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত জলিল ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ ৪-১-৪-১ ছকে খেলা শুরু করে। তুর্কমেনিস্তান শুরু থেকেই বাংলাদেশকে চেপে ধরেছিল।

সাত মিনিটে পাওয়া কর্নার থেকে তার সুফলও তারা ঘরে তোলে। আলতিমিরাত আনাদুর্দির গোলে পিছিয়ে পড়ে লাল-সবুজ জার্সিধারীরা। তবে সেই গোল শোধ করতে মাত্র পাঁচ মিনিট নিয়েছে বাংলাদেশ। ম্যাচের ১২ মিনিটে ১-১ সমতা আনেন মোহাম্মদ ইব্রাহিম।

৩৬ মিনিটে বাংলাদেশের সামনে সুবর্ণ সুযোগ আসে। বিশ্বনাথের লম্বা থ্রো-ইন থেকে সাজ্জাদের ব্যাক হেড গোললাইনের সামনে থেকে ইয়াসিন আরাফাত হেড নেওয়ার আগে এক ডিফেন্ডার ক্লিয়ার করেন। ৩৯ মিনিটে হালমেমদভের শট গোলকিপার জিকো শুয়ে প্রতিহত করেন। ৩ মিনিট পর রাকিবের পাসে সাজ্জাদ বক্সে শট নেওয়ার আগে এক ডিফেন্ডার ক্লিয়ার করলে গোল পাওয়া হয়নি বাংলাদেশের। সমতায় থেকেই বিরতিতে যায় দুই দল।

প্রথমার্ধে বাংলাদেশ বেশ কিছু ভালো সুযোগ পেয়েছিল। কিন্তু গোল বের করতে পারেনি। বিরতির পরও বেশ কিছু সুযোগ পায় সফরকারীরা। ফিনিশারের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো ম্যাচের ৭৭ মিনিটে আলতিমিরাতের ক্রস থেকে আমানভ আরসালানের গোলে এগিয়ে যায় তুর্কমেনিস্তান। এই গোল শোধ করতে পারেনি বাংলাদেশ। ফলে পরাজয় নিয়ে মাঠ ছাড়েন জামাল ভূঁইয়ারা।