‘বাহুবলী’র রেকর্ড ভাঙলেন দেব

কলকাতার মোহনবাগান মাঠের এক পাশের গ্যালারিতে থেমে থেমে চিৎকার। কান পাতা দায়। সকলেই অধীর আগ্রহে অপেক্ষায় প্রিয় নায়কের জন্য। দুপুরের কড়া রোদ মাথায় করে ঠায় দাঁড়িয়ে বা বসে। তবুও উত্তেজনায় কোনও ভাটা নেই। এই অপেক্ষা কলকাতার হার্টথ্রব নায়ক দেব এবং তাঁর নতুন ছবি ‘আমাজান অভিযান’ এর জন্য।

সন্ধ্যা প্রায় ৬টা নাগাদ দেব আসলেন। তখন চিৎকারের নির্ধারত ডেসিবল ছাড়িয়ে আকাশ ছুঁয়েছে। কোনও কথা শোনা যাচ্ছে না। গ্যালারির জালের ওপার থেকে শুধু আকুতিগুলি ভেসে আসছে। ‘দেব একবার তাকাও’, ‘দেব একবার তাকাও’।

জনপ্রিয় নায়ককে নিয়ে এমন উন্মাদনা দেখে ইতিমধ্যেই গোঁফে তেল দিতে শুরু করতে পারে ‘আমাজান অভিযান’ ছবির প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। কারণ, আগামী বড় দিনে দেবের যে ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তা এখন থেকেই হাউজফুল হওয়ার সম্ভাবনায় ভরপুর।

মোহনবাগানের গোটা মাঠজুড়ে বিরাট চকচকে পোস্টার। আয়তনের হিসাবে ৬০ হাজার ৮০০ বর্গফুট। গোটা ভারতীয় ছবির ইতিহাসে যেটা একটা নতুন রেকর্ড। এর আগে ‘বাহুবলী টু’ ছবির পোস্টার তৈরি করা হয়েছিল ৫০ হাজার বর্গফুট। তাকে ১০ হাজার বর্গফুটেরও বেশি ব্যবধানে হারানোর পেছনে যে কত মানুষের অক্লান্ত পরিশ্রম রয়েছে সেটা বেশ বোঝা গেল।

পোস্টার এতো বড় যে, সামনে থেকে কেন, ৫০ ফুট দূরে দাড়ালেও তার কিছুই বোঝার উপায় নেই। একমাত্র উপায় যদি আকাশে উড়া যায়। মাঠের কোনও দর্শক বা ক্যামেরাম্যানই পারেনি। পেরেছে ড্রোন। সেটাই হয়েছে ক্যামেরাবন্দি।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ৫ নভেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে

  • ট্যাগ
  • Dev