রাজধানীর রায়েরবাগে এক চিকিৎসক সহ ৩ জন করোনায় আক্রান্ত

মুজাহিদনগরের এই বাড়িটি লকডাউন

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে দেশের আনাচে-কানাচে। প্রতিদিনই এ তালিকায় যুক্ত হচ্ছে নতুন নতুন জেলা ও এলাকা। বর্তমানে ৫৮ জেলায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

তথ্য-উপাত্ত বিশ্নেষণে দেখা গেছে, আক্রান্ত ও মৃত্যুর হিসাবে শীর্ষে অবস্থান করছে রাজধানী ঢাকা। গত ৮ মার্চ দেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের ৪৫ দশমিক ৫১ শতাংশই রাজধানীর বাসিন্দা।

এদিকে নতুন করে ঢাকার কদমতলী থানাধীন রায়েরবাগ রোডের মুজাহিদনগর এলাকায় একজন চিকিৎসক সহ ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই ঘটনায় এলাকার বাসিন্দাদের মনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

করোনা ভাইরাস সংক্রমণরোধে আজ শুক্রবার সকালে কদমতলী থানার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সংক্রমিত এলাকার একটি বাড়ি ও হাসপাতাল লকডাউন করেছে।

কদমতলী থানার দায়িত্বশীল কর্মকর্তা বলেন, ‘আমরা একটি বাড়ি এবং একটি হাসপাতাল লকডাউন করে রেখেছি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাড়ি এবং হাসপাতালটি লকডাউন থাকবে।

গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশে ৪ হাজার ১৮৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এ পর্যন্ত ১২৭ জনের মৃত্যু হয়েছে।