শুক্রবার তিন ঘণ্টার জন্য ডিমের হালি ১২ টাকা!

ডিমের হালি ১২ টাকা! অবাক হচ্ছেন? বর্তমান বাজারে যেখানে একটি ডিমের দাম সাড়ে ৭ টাকা সেখানে এই কথাটি শুনে অবাক হওয়াটাই স্বাভাবিক। যাই হোক ঘটনা কিন্তু সত্য।

প্রাণিসম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিল (বিপিআইসিসি) আগামী শুক্রবার ঢাকায় তিন ঘণ্টার জন্য ১২ টাকা হালিতে ডিম বিক্রি করার ঘোষণা দিয়েছে।

জানা যায়, ১৩ অক্টোবর হলো বিশ্ব ডিম দিবস। এই কারণে বিশেষ এই মূল্যে ডিম বিক্রির উদ্যোগ নিয়েছে প্রাণিসম্পদ অধিদফতর ও বিপিআইসিসি। রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউশনে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টার জন্য প্রতিটি ডিম ৩ টাকা বা হালি প্রতি ১২ টাকায় বিক্রি করা হবে। কর্তৃপক্ষ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।

বাংলাদেশ বিশ্বের ৪০টিরও বেশি দেশের সঙ্গে মিলে বিশ্ব ডিম দিবস পালন করবে। এই উপলক্ষে শুক্রবার সকালে কৃষিবিদ ইন্সটিটিউশন থেকে শোভাযাত্রা বের করা হবে। পরে থ্রি-ডি হলে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হবে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যানুযায়ী, গতকাল রাজধানীতে বাজারভেদে ফার্মের মুরগির প্রতি হালি ডিম ২৭-৩০ টাকায় বিক্রি হয়েছে, যা এক সপ্তাহ আগে ছিল ২৬-২৮ টাকা।

বিপিআইসিসির গণমাধ্যম উপদেষ্টা সাজ্জাদ হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, ওই দিন আগে এলে আগে পাবেন ভিত্তিতে ডিম কিনতে পারবেন ভোক্তারা। তবে প্রত্যেক ক্রেতা সর্বোচ্চ ৯০টি পর্যন্ত ডিম কিনতে পারবেন। প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী বিশেষ ছাড়ে কমপক্ষে ৫০ হাজার ডিম বিক্রি করা হবে। ডিমের পরিমাণ বাড়তেও পারে।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, ১১ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম