করিমপুরে ২ স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

গতকাল সোমবার সন্ধ্যায় নরসিংদীর মেঘনা নদীতে দুই স্পীডবোটের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও চারজন আহত হয়েছেন। এ দুর্ঘটনা ঘটে নরসিংদী সদর উপজেলার করিমপুরের শাখা মেঘনা নদীতে। নিহত হানিফ মিয়া (৬০) ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার পাহাড়ীয়াকান্দি এলাকার মৃত সুরোজ মৌলভীর ছেলে। তিনি অবসরপ্রাপ্ত বিআরডিবির কর্মকর্তা ছিলেন।

উক্ত ঘটনায় স্পীডবোটে থাকা আরও চার আরোহী আহতের পাশাপাশি নিখোঁজ রয়েছে দেড় বছর বয়সী এক শিশু। আহতরা হলেন- নিহত হানিফ মিয়ার ছেলের বউ সানজিদা আক্তার (২৭), অপর ছেলে বউ ইমা (২৪), ভাতিজা দুলাল মিয়া (৩০) এবং বেয়াই মোসেন মিয়া (৩২)। নিহত এবং আহতরা সকলেই ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর পাহাড়ীয়াকান্দি এলাকার বাসিন্দা। এ ঘটনায় স্পীডবোটের অপর যাত্রী নাহিদ মিয়া নামে দেড় বছরের এক শিশু নিখোঁজ রয়েছে। নিখোঁজ নাহিদ মিয়া শহরের বানিয়াছল এলাকার ফারুক মিয়ার ছেলে এবং অপর স্পীডবোটের যাত্রী ছিলেন।

এতে নিহতের পরিবারের সদস্যরা জানান, বিকেলে নরসিংদীর একটি প্রাইভেট ক্লিনিক থেকে ডাক্তার দেখিয়ে স্পীডবোটে করে বাঞ্ছারামপুরে ফিরছিলেন। পথিমধ্যে নরসিংদী সদর উপজেলার করিমপুর ও শ্রীনগরে মধ্যবর্তী স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা স্পীডবোটের সাথে সংঘর্ষ হয়। এ সময় আশপাশের লোকজন তাদের উদ্ধার করে নরসিংদী সদর ও বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে নিয়ে যায়। পরে একটি বেসরকারি ক্লিনিকে নেয়ার পর হানিফ মিয়াকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এ প্রসঙ্গে নরসিংদীর করিমপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, খবর পেয়ে নৌ-পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে। নিখোঁজ শিশুকে উদ্ধার করতে ফায়ার সার্ভিস কর্মীরা চেষ্টা চালাচ্ছেন।