বিজিবির টহলের মধ্যেই শিমুলিয়া ঘাটে হাজার হাজার যাত্রী

বিজিবির টহলের মধ্যেই শিমুলিয়া ঘাটে হাজার হাজার যাত্রী - ইন্টারনেট সংগৃহীত ছবি

মহামারি করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমনের কারণে কঠোর বিধিনিষেধ থাকা সত্ত্বেও গতকালের মতো আজ রোববারও (৯ মে) শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ‘ফরিদপুর’ নামের একটি ফেরি ছেড়ে যেতে দেখা গেছে। এসময় ঘরমুখো মানুষদের বিজিবি’র টহলকেও উপেক্ষা করতে দেখা গেছে। হাজার হাজার যাত্রী ঘাটে পারাপারের জন্য জড়ো হয়েছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, আজ সকাল ৮টার দিকে কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কিছু যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার ঘাটের উদ্দেশে একটি ফেরি ছেড়ে গেছে। ফেরিতে যাত্রীদের উঠতে বাধা দিলেও জোর করে তারা ফেরিতে উঠে পড়ে।

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যেরা আজ সকাল থেকে শিমুলিয়া ঘাট এলাকায় টহল শুরু করেছে। শিমুলিয়া ঘাটকে কেন্দ্র করে দুই প্লাটুন বিজিবি।

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, ২ প্লাটুন বিজিবির মধ্যে এক প্লাটুন মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ধলেশ্বরী মোড় এলাকায়। অনেক আগ থেকেই শিমুলিয়া ঘাটগামী যাত্রীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। শিমুলিয়া মোড় এলাকায় মোতায়েন রয়েছে আরেক প্লাটুন বিজিবি।

তবে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিজিবি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন কৌশলে যাত্রীরা ঢুকে পড়েছেন শিমুলিয়া ঘাট এলাকায়। এত কড়াকড়ির পরও শিমুলিয়া ঘাটে কয়েক হাজার যাত্রীকে থাকতে দেখা গেছে পারাপারের অপেক্ষায়।