পদ্মাসেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা ঘটনায় পরিষদের সচিবসহ সংশ্লিষ্টদের পরিদর্শন

পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সাথে ফেরির ধাক্কা লাগার ঘটনায় গতকাল শনিবার দুপুরে মন্ত্রীপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও সেতু বিভাগের সচিব মোঃ আবু বকর ছিদ্দীক ঘটনাস্থল ও পদ্মা সেতু পরিদর্শন করেন।

এ সময় পরিদর্শন দলের সঙ্গে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী বিগ্রেডিয়ার জেনারেল হাসান, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল (পিপিএম-বার) , অতিঃ পুলিশ সুপার (ডিএসবি), চাইলাউ মারমা, শিবচর উপজেলা নির্বাহি অফিসার মো. আসাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার(শিবচর সার্কেল) আনিসুর রহমান, শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিরাজ হোসেনসহ সেতু বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা।

এছাড়া পিলারে ধাক্কা দেওয়া রো রো শাহ্জালাল ফেরির মাস্টার আব্দুর রহমানকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। উল্লেখ্য, শুক্রবার(২৩ জুলাই) সকালে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে রোরো ফেরি শাহ জালাল এর ধাক্কা লাগে। এসময় ফেরিতে থাকা যাত্রীরা ছিটকে একে অপরের উপর পড়ে আহত হন। কমপক্ষে ২০ জন যাত্রী এসময় মারাত্মক আহত হন।

এ ঘটনায় ফেরিটির ফিটনেস ছিল কি না, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কি না এইসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের। তিনি শিবচর থানায় শুক্রবার সন্ধ্যায় একটি সাধারণ ডায়েরীও (জিডি) করেন। শুক্রবার সন্ধ্যায় জিডির পর শনিবার সকালে চালককে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, থানায় জিডি হওয়ার পরে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। আর এই তদন্তের স্বার্থেই আমরা রো রো ফেরি শাহ্ জালালের মাস্টার আবদুর রহমানকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। আমরা পদ্মাসেতুর ঘটনাস্থল পরিদর্শন করেছি।