ফার্মেসিতে অস্ত্রোপচার, প্রাণ গেলো ৪ মাসের শিশুর

গাজীপুরের শ্রীপুরের একটি ফার্মেসিতে অস্ত্রোপচারের পর রফিক নামে চার মাস বয়সী একটি শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুটি মারা যায়।

শ্রীপুরের মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের অটোরিকশা চালক আল আমীনের একমাত্র ছেলে রফিক।

আল আমীন জানান, সপ্তাহখানেক আগে তার ছেলের পিঠের ডান দিকে ফুলে ওঠে। শুক্রবার সকাল ১০টার দিকে তিনি ছেলেকে নিয়ে চকপাড়া মেডিক্যাল মোড়ের আলম ফার্মেসিতে যান। ফার্মেসি মালিক আলম মিয়া ফুলে যাওয়া অংশ টিউমার হিসেবে চিহ্নিত করেন এবং অস্ত্রোপচারের পরামর্শ দেন। পরে তিনি অপারেশন করতে পারবেন বলে দাবি করেন। অপারেশনের জন্য আলম চার হাজার টাকা ফি চায়। টাকা পরে পরিশোধের কথা বলে ১১টার দিকে আলম শিশুটির অপারেশন করেন।

তিনি আরও জানান, অপারেশনের এক পর্যায়ে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে দ্রুত শিশুটিকে পার্শ্ববর্তী মাওনা চৌরাস্তা আল-হেরা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন আলম। হাসপাতাল থেকে শিশুটিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখান থেকে আবার ঢাকা শিশু হাসপাতালে রেফার্ড করা হয়। ঢাকা শিশু হাসপাতালে যাওয়ার পথে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে শিশুটি মারা যায়।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হাসান জানান,এ ঘটনায় শিশুটির বাবা আলমকে আসামিকে মামলা করেন। অভিযুক্ত ফার্মেসি মালিক ঘটনার পর থেকে পলাতক রয়েছেন। ময়নাতদন্তের জন্য শনিবার (২৮ অক্টোবর ) সকালে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুটির লাশ পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম