সাভার পৌর এলাকায় হেলে পড়া ভবনে ফাটল, দুর্ঘটনার শঙ্কা

Leaning building in Savar

রাজধানী সাভারের পৌর এলাকায় একটি ছয় তলা ভবন উত্তর দিকে কিছুটা হেলে পড়েছে। ভবনটির নিচে একটি স্তম্ভে ফাটলও দেখা দিয়েছে। এতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টরা দুর্ঘটনার আশঙ্কা করছেন। আজ মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে সাভারে অপদা রোডে তাজউল ইসলামের ভবনটি হেলে পড়া ও ফাটল ধরার খবর শুনে সাভার পৌর মেয়র আব্দুল গণিসহ ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন।

সাভার পৌরসভার নির্বাহী প্রকৌশলী সরিফুল ইসলাম বলেন, ভবনটি উত্তর দিকে কিছুটা হেলে পড়েছে ও কিছু কিছু স্থানে ফাটলও দেখা দিয়েছে। ভবনটির প্রয়জনীয় কোনো কাগজপত্রও দেখাতে পারেনি ভবন কর্তৃপক্ষ। যে কোনো মুহূর্তে দুর্ঘটনার শঙ্কা রয়েছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হুমায়ুন আহমেদ বলেন, আমরা ঘটনাস্থলে আসার পর দেখি ভবনটা কিছুটা হেলে গেছে। সেই সঙ্গে সামনের দিকের কলাম দেবে গেছে ৷ ভবনে থাকা লোকজনকে নামিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি বলেন, কয়েকদিন আগে হেলে পড়েছে। তবে সোমবার সামনে দেবে গেছে ও ফাটলও দেখা গেছে। তাই ভবনটিতে থাকা ভাড়াটিয়াদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এ অবস্থায় ভবনে কাউকেই অবস্থান করতে দেওয়া যাবে না।