সিদ্ধিরগঞ্জে সাত লাখ টাকা আত্মসাতে ২ জনের কারাদণ্ড

নারায়ণগঞ্জে ৭ লাখ টাকা আত্মসাতের মামলায় দুই জনকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়া অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- সিদ্ধিরগঞ্জের নিমাই কাশারী এলাকার আশিক হাজীর ছেলে আবুল বাসার ও একই এলাকার কামাল হোসেনের স্ত্রী জোনাকী বেগম। তারা একে অপরের প্রতিবেশী।

এ প্রসঙ্গে আদালত পুলিশের পরির্দশক আসাদুজ্জামান জানান, আসামিদের বিরুদ্ধে ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়র করা একটি মামলায় আদালত দু’টি ধারায় ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে। অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দেন আদালত। আসামীদের উপস্থিতিতে আদালত এ রায় দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

উক্ত মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু জানান, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি বন্দর থানার কদমরসুল এলাকার মো. শাহজাহানের স্ত্রী সেলিনা বেগমের কাছ থেকে একশত টাকা মূল্যের ৩টি স্ট্যাম্পে স্বাক্ষর দিয়ে ফার্ণিচার ও ওয়ার্কসপের ব্যবসা করার জন্য ৭ লাখ টাকা ধার নেয় দন্ডপ্রাপ্তরা। দীর্ঘদিন পার হলেও তারা টাকা ফেরত দেয়নি। এ নিয়ে ২০১৮ সালের ১১ অক্টোবর সালিশ বসে। সেই বৈধকে তারা সেলিনা বেগমের কাছ থেকে ৭ লাখ টাকা নেওয়ার কথা অস্বীকার করে। পরে ১২ অক্টোবর সেলিনা বেগম বাদি হয়ে আদালতে মামলা করেন।