সৌদি ফেরত যাত্রীর ব্যাগেজে মিললো ২ কোটি টাকার স্বর্ণ

ইন্টারনেট সংগৃহীত ছবি

সৌদি আরব ফেরত এক যাত্রীর সঙ্গে থাকা ব্যাগেজের ডোর ক্লোজারের ভেতর থেকে ৩ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টম হাউস কর্তৃপক্ষ। সোমবার ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা ওই যাত্রীকে স্বর্ণসহ আটক করেন।

এ তথ্য নিশ্চিত করে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক আমাদের সময়কে জানান, “বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানের তথ্য পায় ঢাকা কাস্টম হাউসের কমিশনার। এরই পরিপ্রেক্ষিতে চোরাচালান প্রতিরোধে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি শুরু করেন। বিকাল ৩টা ৪৭ মিনিটে সৌদি আরব থেকে এসভি ৩৫৮০ ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করে। সন্দেহ হলে ওই ফ্লাইটে আসা রবিন মাতবর নামে এক যাত্রীকে নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রমকালে তার সঙ্গে থাকা ব্যাগেজে কোনো স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা- জানতে চাওয়া হলে তিনি অস্বীকার করেন। এরপরও ব্যাগেজ স্ক্যানিং করলে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ওই ব্যাগেজ কাউন্টারে এনে ডোর ক্লোজার ভেঙে এর ভেতর থেকে প্রায় দুটি স্বর্ণের পাত জব্দ করা হয়, যার ওজন ৩ কেজি ৩০০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লাখ টাকা। পাসপোর্ট অনুসারে, যাত্রী রবিন মাতবরের বাড়ি মুন্সীগঞ্জে।”

জব্দ স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে নেওয়া হবে ব্যবস্থা। সেই সঙ্গে যাত্রী রবিনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের এবং তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে ডেপুটি কমিশনার সাদিক জানান।