লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৪ রেষ্টুরেন্টকে জরিমানা ৩৫ হাজার টাকা

কঠোর লকডাউনের মধ্যেও সরকারের বিধিনিষেধ অমান্য করে রাত দশটা পর্যন্ত রেষ্টুরেন্ট খোলা রাখায় ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত রেষ্টুরেন্টগুলোতে অভিযান চালিয়েছে। ৬ জুলাই রাত ৯ টা থেকে মিরপুর ৬০ ফিট সড়কে অবস্থিত রেষ্টুরেন্টগুলোতে এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম ইসমাম। এ সময় তাকে সহায়তা করেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

উক্ত অভিযানে একজনকে সাত দিনের জেল এবং আরও চারটি রেষ্টুরেন্টে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। সরকারের বিধিনিষেধ অনুযায়ী কঠোর লকডাউনে সকাল ৯ টা থেকে রাত ৮টা পর্যন্ত রেষ্টুরেন্টগুলোতে শুধুমাত্র অনলাইনে ডেলিভারি দেওয়ার কথা থাকলেও তা অমান্য করে রাত দশটা পর্যন্ত রেষ্টুরেন্ট খোলা থাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিনে দেখা যায়, রেষ্টুরেন্টগুলো রাত দশটায় রেষ্টুরেন্টের ভেতরে বসিয়ে খাওয়াচ্ছেন। ভ্রাম্যমান আদালত ৬০ ফিটের শর্মা হাউজ, ফুড ইঞ্জিনিয়ারিং, কলাপাতা রেষ্টুরেন্ট রসমেলা বেকারি সহ আরও কয়েকটি রেষ্টুরেন্টে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনা করার পর ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম ইসমাম বলেন, সরকারের বিধি-নিষেধ অমান্য করে রেষ্টুরেন্ট ভেতরে বসে খাওয়াচ্ছেন তারা। রাত আটটায় রেষ্টুরেন্ট বন্ধ করার কথা থাকলেও রাত দশটা, এগারোটা পর্যন্ত রেষ্টুরেন্ট খোলা রাখা হয় এখানে। তাই আমাদের এই অভিযান। অভিযানে রেষ্টুরেন্ট গুলোকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং একজনকে সাত দিনের জেল দেওয়া হয় বলেও জানান তিনি।