বহুল পরিচিত শিশুখাদ্য কিন্ডারজয় চকলেটও নকল!

নকল শিশুখাদ্য কিন্ডারজয় চকলেট

রাজধানীর লালবাগের একটি কারখানায় বহুল পরিচিত শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট তৈরি করা হচ্ছিল। কোনো ধরনের অনুমোদন ও কারখানা কেমিস্ট ছাড়াই বহুল পরিচিত এই শিশুখাদ্য নকল করা হচ্ছিল বলে জানা গেছে। আজ বুধবার বিকেলে লালবাগের জগন্নাথ সাহা রোডের ‘কিডস ফুড’ নামে একটি কারখানায় অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে ভেজাল শিশুখাদ্য তৈরির ওই কারখানাটির মালিক অশি উদ্দিন শিমুলকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ লাখ টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করা হয়। ডিবি লালবাগ বিভাগের সহায়তায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. সঞ্জীব দাশ।

গণমাধ্যমকে ডিবি লালবাগ বিভাগের সহকারী কমিশনার (এসি) মো. ফজলুর রহমান জানান, ট্রেড লাইসেন্স, পরিবেশের ছাড়পত্র ও কোনো পেশাদার কেমিস্ট ছাড়াই কারখানাটি পরিচালিত হচ্ছিলো। অনুমোদন ছাড়া শিশুখাদ্য ভেজাল কিন্ডারজয় চকলেট তৈরির অভিযোগে কিডস ফুডস ফ্যাক্টরির স্বত্বাধিকারী অশি উদ্দিন শিমুলকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারা অনুযায়ী দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। পরে কিন্ডারজয় চকলেট তৈরির সরঞ্জামাদিসহ কারখানাটি সিলগালা করা হয়েছে বলেও জানান তিনি।