ধোনির বাক্স বদল!

MS Dhoni

সৌমিত্র চট্টোপাধ্যায় আর অপর্ণা সেন অভিনীত ‘বাক্স বদল’ ছবির মতোই কলকাতায় এসে বাক্স বদলের বিড়ম্বনায় পড়লেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সৌমিত্র চট্টোপাধ্যায় আর অপর্ণা সেনের ‘বাক্স বদল’ ছবিটার কথা মনে আছে? সেই যে ট্রেনে নিজেদের অজান্তেই প্রায় একই রকম দেখতে দুজনের স্যুটকেস বদল হয়ে যায়।

সৌমিত্র-অপর্ণার শহর সেই কলকাতাতেই এবার বাক্স বদল হলো সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। তবে ট্রেনে নয় ধোনির বাক্স বদলেছে কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দরে। এমন একটা শহরে নেমে ধোনিকে এই বিড়ম্বনায় পড়তে হলো, যা ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলীর শহরও।

একটি বিজ্ঞাপনের কাজে কলকাতায় এসেছিলেন ধোনি। কিন্তু দিল্লিতে থেকে কলকাতায় নামার পরই বুঝতে পারেন, তাঁর লাগেজ নিয়ে গেছেন অন্য এক যাত্রী। যিনি প্রায় একই রকম দেখতে তাঁর নিজের লাগেজ রেখে গেছেন ধোনির জন্য। ব্যাপারটা সঙ্গে সঙ্গেই উড়োজাহাজ কর্তৃপক্ষকে জানান সাবেক ভারত-অধিনায়ক। কর্তৃপক্ষও সেই যাত্রীকে খুঁজে বের করেন। ধোনিও অপেক্ষা করেননি লাগেজের জন্য। চলে যান হোটেলে। লাগেজটি হোটেলেই পৌঁছে দেওয়া হয়েছে শেষ অবধি।

এই ঘটনায় কোনো রকম দায়িত্বে অবহেলার কথা অবশ্য অস্বীকার করেছে উড়োজাহাজ কর্তৃপক্ষ। তাদের দাবি, ওই যাত্রীর ভুলেই ঘটেছে ঘটনাটা।বিশ্বকাপের পর থেকেই ভারতীয় দলের বাইরে থাকা ধোনির মাঠে ফেরা নিয়েও নানান গুঞ্জন শোনা যাচ্ছে। কয়েক দিন আগে বিসিসিআই প্রধান সৌরভ বলেছেন, ধোনির ভবিষ্যৎ নিয়ে তারা বেশ পরিষ্কার, তবে সেটা এখনই গণমাধ্যমের সামনে বলতে চাচ্ছেন না। তাঁর কথাতে ইঙ্গিত আছে, ধোনিকে বাদ দিয়ে এগোতে চাইছেন ভারতীয় নির্বাচকেরা। টেস্টে উইকেটকিপার হিসেবে তাদের পছন্দ ঋদ্ধিমান সাহা আর সীমিত ওভারের ক্রিকেটে ঋষভ পন্ত।