যে কারণে এশিয়া কাপের আগে সাকিবের অস্ত্রোপচার করতে না করলেন পাপন

সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর গড়াবে এশিয়া কাপ। এই টুর্নামেন্টে আঙ্গুলের ইনজুরিতে পরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান খেলতে পারবেন কিনা সেটি নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তবে এশিয়া কাপের আগেই আঙ্গুলের সার্জারি করাতে চান সাকিব। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে গণমাধ্যমের মুখোমুখি হওয়ার পর নিজেই জানিয়েছিলেন সাকিব।

তবে এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে ছাড়তে নারাজ। কেননা অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। তাই এশিয়া কাপের পর অর্থ্যাৎ অক্টোবরে সাকিব অস্ত্রোপচার করুক, এমনটাই চাইছেন বিসিবি প্রেসিডেন্ট।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের পাপন বলেন,‘ সাকিব আমাকে ফোন করেছিল। বলেছিল, হাতে অপারেশন করাতে হবে। হেড কোচও ওখান থেকে ফোন করেছিল। কারণ যে শক্তি ওর দরকার, সেটা পাচ্ছে না ব্যাটিংয়ে। ইনজেকশন নিয়ে খেলছে। কিন্তু অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহের বিরতি দরকার। এত লম্বা বিরতি পাওয়াটা কঠিন। প্রথম চেষ্টা করা হচ্ছে যদি কোনো খেলার মাঝখানে ওকে বিরতিটা দেওয়া যায়। আর তা না হল একটা সিরিজ বাদ দিতে হবে। কিন্তু ওকে ছাড়া খেলা আমরা চিন্তাই করতে পারছি না।

তিনি জানান, এশিয়া কাপের আগেও হতে পারে, পরেও হতে পারে। জিম্বাবুয়ে সিরিজের সময় হতে পারে। কোচের সঙ্গে যে কথা হয়েছে, ও বলেছে এশিয়া কাপের কথাই। আমি বলেছি, এশিয়া কাপের চেয়ে ভালো হয় আমরা জিম্বাবুয়ে সিরিজের সময় করি। নতুন কিছু ক্রিকেটারও দেখতে পরব আমরা। ওটাতে আমার মনে হয় ভালো হবে। এশিয়া কাপ এমনিতেই এবার কঠিন হবে।

পাপন আরও বলেন, তাই তার ওপর সাকিবের মতো একজন ক্রিকেটার না খেললে দলের মানসিক অবস্থা আরও দুর্বল হয়ে যেতে পারে। তারপরও আরও কথা হবে। আজ-কালকের মধ্যে সাকিবের সঙ্গে কথা বলব। আমার মনে হয়, অন্য সময় করাটাই ভালো হবে।’

অনদিকে সাকিব জানিয়েছে, আমার সার্জারি করা লাগবেই। এখন সেটি নিয়েই আলোচনা হচ্ছে। কোথায় করলে ভালো হবে, কখন করলে সুবিধা হয় তা ভাবা হচ্ছে। কিন্তু আমি মনে করি, যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলা ভালো।

বাংলাদেশ সময়ঃ ১৯৩৩ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/আরজে