চাঁপাইনবাবগঞ্জে কানসাটে ধানবোঝাই ভটভটি উল্টে নিহত ৭

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে ধানবোঝাই একটি ভটভটি উল্টে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫জন। দের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

আজ বৃহস্পতিবার ভোর ৬টার দিকে কানসাট বারিক বাজার এলাকায় একটি সাঁকোতে ভটভটিটি উঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পাশ্ববর্তী খাদে পড়ে যায়।

নিহতদের পরিচয় এখনও পাওয়া যায়নি। শিবগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধারে কাজ করছে।

নিহতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের নওশাদের ছেলে আবুল কাশেম, মো. এরফান আলীর ছেলে বাবু (২৬), একই এলাকার শেখ মোহাম্মদের ছেলে তাজেমুল হক (৫০) ও তার ছেলে মিঠুন (২৮), মো. কাবিল উদ্দিনের ছেলে মো. কারিম (২৫), আমানুলের ছেলে মিলু (২৮) ও চককীর্তি ইউনিয়নের লাউঘাটা গ্রামের রেহমানের ছেলে আতাউর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে ১২ জন কৃষক ভটভটিতে করে ধান নিয়ে বাড়ি ফেরার পথে শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের সোনাপুর-বারিকবাজার এলাকার ভাঙ্গাব্রিজে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৭ কৃষক মারা যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহায়তায় নিহতদের মরদেহ উদ্ধার এবং আহত ৫জনকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং তাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেপাঠানো হয়।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ফরিদ হোসেন জানান, বরেন্দ্র অঞ্চল থেকে ধান নিয়ে ১২ জন কৃষক ভটভটিতে করে বাড়ি ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।