নরসিংদীর শিবপুরে গণপিটুনিতে ২ ডাকাত নিহত

Mass beating

নরসিংদীর শিবপুর উপজেলায় গণপিটুনিতে দুই ডাকাত নিহত হয়েছেন। এসময় আহত অবস্থায় মানিক মিয়া (২৫) নামে এক ডাকাতকে আটক করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে শিবপুর উপজেলার জয়নগর ইউনিয়নের মুরগীবের গ্রামে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার আমিনুল ইসলামের ছেলে সোহেলের (৩০) নাম জানা গেছে।

পুলিশ জানায়, রাত ৩টার দিকে ১০ থেকে ১৫ জনের একদল ডাকাত মুরগীবের গ্রামের বোরহান, গোলজার ও কাঞ্জনের বাড়িতে হানা দিয়ে তাদের ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢোকার চেষ্টা চালায়। বিষয়টি টের পেয়ে বাড়ির লোকেরা মোবাইল ফোনে আশেপাশের লোকেদের খবর দিলে ডাকাত পড়েছে বলে মসজিদে ঘোষণা দেওয়া হয়। এতে গ্রামবাসী জোটবদ্ধ হয়ে এলাকা ঘেরাও করেন। এসময় ডাকাতদলের বাকি সদস্যরা পালাতে পারলেও তিনজন জনতার হাতে আটক হন। পরে গ্রামবাসীর গণপিটুনিতে তিন ডাকাতের দু’জন ঘটনাস্থলেই মারা যান, অপরজন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে দু’জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠায়। আর আহত অবস্থায় ডাকাত সদস্য মানিককে উদ্ধার করা হয়।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আবুল কালাম জানান, নিহত ডাকাত সোহেলের বিরুদ্ধে দু’টি হত্যা মামলা, অস্ত্র মামলা, নারী নির্যাতন ও ডাকাতির মামলা রয়েছে।