শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি পৃথক ঘটনায় ৬ দগ্ধ শ্রমিক

Burned

গ্যাসলাইন লিকেজ মেরামতের সময় গাজীপুরের টঙ্গী উপজেলায় আগুন লেগে তিতাসের ৩ ডে-লেভার ও নারায়ণগঞ্জের কাঁচপুরে রহিম স্টিল মিলে লোহা গলানোর সময় দগ্ধ হয়েছেন ৩ শ্রমিক। তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (২৫ নভেম্বর) ভোরে টঙ্গীতে ও সকাল সাড়ে ৮টার দিকে কাঁচপুরে দুর্ঘটনা দুটি ঘটে।

টঙ্গীর ঘটনায় দগ্ধরা জানান, তারা ভোরে ওই এলাকার একটি পুরাতন গ্যাসলাইন মেরামতের জন্য যান। সেখানে কাজ করার সময় লাইন থেকে হঠাৎ আগুন ধরে যায়। এতে ওখানে থাকা সুজন (২৮), সেলিম (২৫) ও কালাম (২৫) নামে ৩ জন দগ্ধ হন। তারা ৩ জনই তিতাসের ঠিকাদারের ডে লেভার হিসেবে কাজ করেন।

এদিকে কাঁচপুর রহিম স্টিল মিলের দগ্ধরা জানান, তারা দীর্ঘদিন ধরে মিলে কাজ করেন। সকালে লোহা গলানোর ভাট্টিতে পুরাতন লোহা গলাচ্ছিলেন। তখন ভাট্টিতে কোনো সমস্যার কারণে গলিত গরম লোহা বিস্ফোরণ হয়ে পাশে থাকা ৩ কর্মচারীর উপরে পড়ে। এতে মহির উদ্দিন (৪০), ফরিদুল ইসলাম (৩০) ও আবুল কালাম (৩৩) দগ্ধ হয়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, টঙ্গীর ঘটনায় ৩ জনেরই হাত ও মুখে কিছুটা পুড়ে গেছে। আর কাঁচপুরের ৩ জনের মধ্যে মহির উদ্দিনের শরীরের ৪৮ শতাংশ, কালামের ৩৮ শতাংশ ও ফরিদুলের হাতে ও পায়ে সামান্য দগ্ধ ও ডান পায়ে ফ্র্যাকচার রয়েছে।