নোয়াখালীতে ভাড়া চাওয়ায় কিশোরকে পিটিয়ে হত্যা

death

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন গ্রামে মোটরসাইকেলের ভাড়া নিয়ে ঝগড়ার জেরে নিজাম উদ্দিন (১৪) নামে এক কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগের উঠেছে স্থানীয় কয়েক যুবকের বিরুদ্ধে।

এ ঘটনায় অভিযান চালিয়ে মো. হুমায়ন (২১) নামে অভিযুক্ত এক যুবককে আটক করে পুলিশ। আজ রোববার (১৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নিজাম উদ্দিন মোহাম্মদপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের বেলাল উদ্দিনের ছেলে। আটক হুমায়ূন উপজেলার চর আলাউদ্দিন গ্রামের মো. মানিকের ছেলে।

স্থানীয়রা জানান, নিজাম ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো। শনিবার নিজামের বড় ভাই আকবর হোসেনের কাছ থেকে মোটরসাইকেল ভাড়া নেন একই এলাকার আবু তাহেরের ছেলে সাইফুল ইসলাম। পরে চালানো শেষে বিকেলে মোটরসাইকেলটি দিয়ে গেলেও ভাড়ার টাকা দেননি সাইফুল। এ ঘটনায় রোববার সকালে স্থানীয় আলাউদ্দিন বাজারে সাইফুলের সঙ্গে দেখা হলে ভাড়ার টাকা চায় নিজাম। কিন্তু সাইফুল টাকা দিতে রাজি না হলে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়।

এসময় উপস্থিত লোকজন এগিয়ে এসে তাদের শান্ত করে দু’জনকে দু’দিকে পাঠিয়ে দেন। তখন চলে গেলেও কিছুক্ষণ পরে আলাউদ্দিন বাজারের পার্শ্ববর্তী নির্মাণাধীন কালভার্টের কাছে নিজামকে নিয়ে গিয়ে বেধড়ক পিটিয়ে হত্যা করেন সাইফুল ও তার সহযোগী সাত/আটজন যুবক।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে হুমায়ন নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।