রংপুরে চিনিকল বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

রংপুরের শ্যামপুর চিনিকল বন্ধ করার প্রতিবাদে এবং অবিলম্বে চালুর দাবিতে রংপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন বিক্ষোভ ও সমাবেশ করেছে চিনিকল রক্ষা কমিটি। এ মানববন্ধনে অংশ নেয় চিনিকলের শ্রমিক, কর্মচারী, আখচাষিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা কর্মী ও সাধারণ মানুষ। এই সমাবেশে আগামী ২৪ জানুয়ারি চিনিকল অভিমুখে পদযাত্রা এবং বদরগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, পূর্ব ঘোষণা ছাড়াই চিনিকল বন্ধ করায় শ্যামপুর এলাকার দশ হাজার কৃষকের আখ ক্ষেতেই শুকিয়ে যাচ্ছে। শ্রমিক কর্মচারীরা বেতন না পাওয়ায় পরিবার পরিজন নিয়ে মানবেতরভাবে দিন কাটাচ্ছে। রংপুরের এক মাত্র চিকিল বন্ধ করার যে কোন ষড়যন্ত্র জীবন দিয়ে প্রহিত করার ঘোষণা দেয়া হয়। সমাবেশ শেষে চিনিকল রক্ষা কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে গিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

চিনিকল রক্ষা কমিটির আহবায়ক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ বক্তব্য দেন ওয়াকার্স পার্টির জেলা সভাপতি নজরুল ইসলাম হক্কানী, জেলা জাসদ সাধারন সম্পাদক কুমারেশ চন্দ্র, সিপিবির উপদেষ্টা কমরেড শাহাদত হোসেন বাসদ নেতা আনোয়ার হোসেন বাবলু, পেশাজীবী নেতা ডা, মামুন চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহাম্মেদ সাধারণ সম্পাদক বুলু আমিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।