সাতক্ষীরায় ওয়াজ করতে গিয়ে গণপিটুনি খেলেন নকল বক্তা

হাজারও শ্রোতাদের সামনে ওয়াজ করছিলেন এক বক্তা। বয়ানের এক পর্যায়ে উপস্থিত সকলের মনে সন্দেহ তৈরি হয় তার পরিচয় নিয়ে। পরে গণপিটুনির শিকার হয়ে এলাকা ছাড়তে হয় ওই নকল বক্তাকে। গত শুক্রবার রাত প্রায় ১১টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার এল্লারচর ইউনিয়নের বালিথা এলাকায় এ ঘটনা ঘটে। সামাজিক মাধ্যমে এর একটি ভিডিও ছড়িয়ে পড়লে এ নিয়ে আলোচনা শুরু হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, যে বক্তা মাহফিলে ওয়াজ করতে আসার কথা ছিল তিনি ওই এলাকায় পরিচিত। কিন্তু আরেকজন মঞ্চে উঠে বয়ান করতে থাকলে মানুষের মনে সন্দেহ তৈরি হয়। একপর্যায়ে মঞ্চে থাকা একজন স্থানীয় গণ্যমান্য ব্যক্তি সরাসরি তাকে জিজ্ঞাসা করেন। এরপরে ধরা পড়ে যান ওই নকল বক্তা।

উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শামছুর রহমান। রবিবার সন্ধ্যায় সংবাদ মাধ্যমকে তিনি জানান, সালমা বেগম নামে এক নারী ওই মাহফিলের আয়োজন করেছিলেন। সেখানে ঢাকা থেকে মাওলানা আবুল কালাম আজাদ নামে এক বক্তা আসার কথা ছিল। কিন্তু এ নাম ধারণ করে অন্য একজন এসে প্রধান অতিথির ওয়াজ শুরু করেন। তখন বয়ানের মাঝে উপস্থিত মানুষের মনে সন্দেহ তৈরি হয় ওই ব্যক্তিকে নিয়ে। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার মুখের রুমাল টান দিলে দেখা যায় তার দাড়ি নেই। এ বিষয়টি বুঝতে পেরে স্টেজেই নকল বক্তাকে মারপিট শুরু করেন উপস্থিত জনতা। পরে পুলিশের সহায়তায় পরিস্থিতি স্বাভাবিক হলে এলাকা ছাড়া করা হয় তাকে।

জানা যায়, নকল ওই বক্তা এফডিসির একজন ভিডিও এডিটর ও স্ক্রিপ্ট রাইটার। কিন্তু তার নাম-পরিচয় সম্পর্কে সঠিক তথ্য পাওয়া যায়নি। ওই মাহফিলে সিনেমা জগতের খলনায়ক আমির সিরাজী ও নায়ক মেহেদী উপস্থিত ছিলেন।