রংপুরে ‘ব্ল্যাকমেইল’ করা এক চক্রের ১১জন আটক

কখনো প্রেমের ফাঁদে ফেলে, আবার কখনো রাস্তা থেকে ধরে নিয়ে মেয়েদের সঙ্গে অশ্লীল ছবি তুলে ব্ল্যাকমেইল করত এমন একটি চক্রের ১১ জন সদস্যকে রংপুর থেকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার তাদের আটক করা হয়।

এতে পুলিশ জানায়, সম্প্রতি এক ব্যবসায়ী ও তার বন্ধুকে জিম্মি করে নগদ আড়াই লাখ ও বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা লুটে নেয় চক্রটি। আরেকজনকে ধরে নিয়ে জোর করে ডেবিট কার্ড ও পিন নম্বর নিয়ে বুথ থেকে ৫০ হাজার টাকা তুলে নেয় চক্রটি। প্রাণনাশের ভয় দেখিয়ে তার পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে তিন দফায় আরও এক লাখ ২০ হাজার টাকা নেয়া হয়। এই দুই ঘটনার সূত্র ধরে চক্রের ১১ জন সদস্যকে গত শুক্রবার আটক করে পুলিশ। আটককৃত ৬ নারীর মধ্যে একজন কলেজছাত্রীও আছে।

এই চক্রটির কাজের প্রতারণার কৌশল হলো, হঠাৎ রাস্তায় দেখা পেয়ে ‘আমি আপনাকে চিনি’ এই বলে কথা বলা শুরু। তারপর কোনোভাবে চক্রের সদস্যদের কারও বাসা বা মেসে নিয়ে যাওয়া। তারপরই স্বরূপ প্রকাশ করে তারা। সুন্দরী মেয়েদের সঙ্গে অশ্লীল ছবি তুলে প্রকাশ করে ভয় দেখিয়ে ভুক্তভোগীর পরিবারের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়াই এই চক্রের কাজ।

গতকাল দুপুরে কোতোয়ালি থানায় এ বিষয়ে ব্রিফিং করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ। তিনি জানান, এর আগেও চক্রের কয়েকজনকে ধরা হয়েছিল। বাকিদেরও ধরতে কাজ করছে পুলিশ।

উক্ত ঘটনায় রংপুর কোতোয়ালি থানায় আলাদা দুটি মামলা হয়েছে।