সুনামগঞ্জে বিদেশি মদ আটক করে বিক্রি, ২ এসআই প্রত্যাহার

এসআই অপূর্ব সাহা এবং এসআই নোবেল সরকার - সংগৃহীত ছবি

সুনামগঞ্জে বিদেশি মদ বিক্রির অভিযোগে দোয়ারাবাজার থানার দুই এসআইকে প্রত্যাহার করে তাদেরকে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে। তারা হলেন- এসআই অপূর্ব সাহা এবং এসআই নোবেল সরকার।

গতকাল রাতে বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান। তিনি বলেন, শুধু প্রত্যাহারই শেষ কথা নয়, তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে। এরপর তদন্ত শেষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থাও নেয়া হবে।

জানা যায়, সীমান্তবর্তী দোয়ারাবাজার থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চলাকালে গত ২৮ ফেব্রুয়ারি বাংলাবাজার ইউনিয়নের দু’জন মাদক কারবারিকে ৪ কার্টুন বিদেশি মদসহ আটক করেন এসআই অপূর্ব ও নোবেলসহ তাদের সাথে থাকা ফোর্স। এক কার্টুন মদ জব্দ দেখিয়ে মামলা দায়েরের পর কৌশলে অবশিষ্ট ৩ কার্টুন মদ বাংলাবাজার এলাকার পূর্ব পরিচিত তানিয়েল নামের অপর এক মাদক কারবারির কাছে বিক্রি করে দেন দোয়ারাবাজার থানা ওই দুজন এসআই। এরপর সুনামগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের অপর একটি টিম দোয়ারাবাজারের বাংলাবাজারে আবার ২ মার্চ মাদকবিরোধী অভিযানে গিয়ে বাজারে থাকা তানিয়েলের সহোদর তানভিরের দোকান থেকে ৩ কার্টুন বিদেশি মদ জব্দ করে।

এ সময় জিজ্ঞাসাবাদে তানভির জানান, থানার দুজন এসআই অপূর্ব কুমার সাহা ও নোবেল সরকার এসব মদ তার ভাইয়ের কাছে বিক্রি করেছেন। উক্ত ঘটনার বিষয়টি গোয়েন্দা পুলিশের টিম তাৎক্ষণিকভাবে জেলা পুলিশ সুপারকে জানান। তারপর অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান প্রাথমিকভাবে দুজন এসআইয়ের মদ বিক্রির সত্যতা নিশ্চিত হন।

এ প্রসঙ্গে দোয়ারাবাজার থানার ওসি জানান, পুলিশ সুপারের নির্দেশে গত বৃহস্পতিবার অভিযুক্ত থানার দু’জন এসআইকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে।