চুয়াডাঙ্গায় গাঁজাসহ পুলিশের ভুয়া এসআই গ্রেফতার

গতকাল রাত ১০টার দিকে চুয়াডাঙ্গার দামুড়হুদার দশমীপাড়া শিশু বেসরকারি সংস্থার সামনে থেকে গাঁজাসহ পুলিশের ভুয়া উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দেয়া সাগর বিশ্বাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সাগর চুয়াডাঙ্গা পৌর এলাকার সিঅ্যান্ডবিপাড়ার রবিউল ইসলামের ছেলে।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, গতকাল রাতে মাদক বিক্রির সময় দামুড়হুদার দশমীপাড়াস শিশু বেসরকারি সংস্থা নিলয় অফিসের সামনে স্থানীয়রা মিনু নামে এক মাদক ব্যবসায়ীকে ধাওয়া করে। এ সময় মিনু তার কাছে থাকা গাঁজা রাস্তার পাশের একটি ভুট্টাক্ষেতে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তাকে আটক করে স্থানীয়রা। এ সময় পুলিশের উপ-পরিদর্শক পরিচয় দিয়ে এগিয়ে এসে সাগর বিশ্বাস বলেন, আমি অন ডিউটিতে আছি, দামুড়হুদা মডেল থানায় কর্মরত। আসামিকে আমার হেফাজতে দেন। পুলিশ ভেবে মিনুকে তার হেফাজতে দেন স্থানীয়রা।

তারা আরও জানান, পুলিশ কর্মকর্তা পরিচয় দেয়া সাগর ঘটনাস্থল থেকে ১০০ গজ দূরে গিয়ে মিনুকে ছেড়ে দেন। এ সময় মিনু তার ফেলে দেয়া গাঁজা কুড়িয়ে নিয়ে আবারও পালিয়ে যায়। বিষয়টি সন্দেহ হলে পুলিশ কর্মকর্তা পরিচয় দেয়া সাগর বিশ্বাসকে আটক করে স্থানীয়রা। পরে দামুড়হুদা মডেল থানায় খবর দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সাগর বিশ্বাসকে গ্রেফতার করে পুলিশ। তার দেহ তল্লাশি করে উদ্ধার করা হয় ১৪ পুরিয়া গাঁজা।

এ প্রসঙ্গে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ওই ঘটনায় দামুড়হুদা মডেল থানার উপ-পরিদর্শক শেখ তৌহিদুর রহমান তৌহিদ বাদী হয়ে গ্রেফতারকৃত সাগরের বিরুদ্ধে ভুয়া সরকারি কর্মচারী পরিচয় দেয়া ও মাদকদ্রব্য রাখার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও পেনাল কোড আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় দামুড়হুদা উপজেলা সদরের মাদরাসাপাড়ার ভোলা মোল্লার ছেলে মিনুকে পলাতক আসামি করা হয়েছে। আজ শনিবার দুপুরে সাগরকে আদালতে সোপর্দ করা হবে।