১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সারাদেশে সব মার্কেট ও দোকান বন্ধ

বাংলাদেশ দোকান মালিক সমিতি আগামী ১৭ মার্চ বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে মার্কেট ও দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। গতকাল রোববার (১৪ মার্চ) সংগঠনটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

দোকান মালিক সমিতি গত শনিবার এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য নিশ্চিত করেছেন সংগঠনের সভাপতি মোঃ হেলাল উদ্দিন ও মহাসচিব মোঃ জহিরুল হক ভূঁইয়া।

প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, আগামী ১৭ মার্চ দেশের সব মার্কেট ও দোকান বন্ধ রাখার পাশাপাশি মার্কেটগুলোতে আলোকসজ্জা করার জন্য দোকান মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ সব বিপনীবিতান বন্ধ থাকবে। তবে দৈনন্দিন জীবনযাপনের প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান, কাঁচাবাজার ও ওষুধের দোকান খোলা থাকবে।

দোকান মালিক সমিতির উক্ত সভায় সংগঠনের সভাপতি ও মহাসচিব ছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিসিআই পরিচালক আব্দুর রাজ্জাক, আবু মোতালেব ও হাফেজ হারুন এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা রেজাউল ইসলাম মন্টু, নুরুল ইসলাম, হুমায়ুন কবির আজাদ, বীর মুক্তিযোদ্ধা এসএম শামসুল হক, আতিকুর রহমান, বিভোর চন্দ্র দে, এসএম আবু সাইদ সুফি, ইন্তেসার আহমেদ চৌধুরী, আনোয়ার হোসেন লিটু, শাহাদত হোসেন, গোলাম রসুল ও ফরহাদ রানা।