স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করলেন মামুনুল হক!

সুনামগঞ্জে স্বেচ্ছাসেবকের দায়িত্বে মামুনুল হক - সংগৃহীত ছবি

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক সুনামগঞ্জের দিরাইয়ে ওয়াজ মাহফিলে গিয়ে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করলেন। স্থানীয় সূত্রে জানা যায়, আজ সোমবার সকালে শানে রিসালাত সম্মেলনে যোগ দিতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারা সুনামগঞ্জের দিরাই উপজেলায় যান। হেলিকপ্টারটি দিরাই মজলিসপুর গ্রামে পৌঁছার পর পরই এলাকার লোকজন ছবি তোলার জন্য দৌঁড়ে হেলিকপ্টারের সামনে যান। এ সময় প্রচণ্ড ভিড়ের কারণে হেফাজত আমির আল্লামা জুনাইদ আহমদ বাবুনগরী হেলিকপ্টার থেকে নামতে পারছিলেন না।

ঠিক তখনই হেলিকপ্টার থেকে নিচে নামেন মামুনুল হক। বয়স্ক বাবুনগরীর নিরাপত্তার জন্য নিজেই অবর্তীর্ণ হন স্বেচ্ছাসেবকের ভূমিকায়। ওই মুহূর্তে জনতার ভিড় সামলাতে এবং বাবুনগরীকে নিরাপদে সমাবেশস্থলে নিয়ে যেতে লাঠি হাতে বাধ্য হন তিনি লোকজনকে তাড়া করতে।

পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে স্বেচ্ছাসেবকরা হেফাজত আমিরকে কোলে করে হেলিকপ্টার থেকে নামান। পরে মামুনুল হক তাকে হুইল চেয়ারে করে দিরাই হাফিজিয়া হোসাইনিয়া মাদ্রাসায় নিয়ে যান। সেখানে জোহর নামাজ আদায়ের পর হেফাজত নেতারা দিরাই স্টেডিয়ামে সমাবেশস্থলে যান। এক প্রত্যক্ষদর্শী গণমাধ্যমকে বলেন, ভিড়ের কারণে বাবুনগনরীকে হেলিকপ্টার থেকে কোনোভাবেই নামানো যাচ্ছিল না। পরের হেফাজত আমিরের নিরাপত্তার জন্য মামুনুল হক নিজেই লাঠি হাতে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করেন।