তারা তরুণদের প্রেমের ফাঁদে ফেলে ছিনতাই করতো

সংগৃহীত ছবি

প্রেমের ফাঁদে ফেলে ছিনতাই করা চক্রের তিন সদস্যকে আটক করেছে রাজশাহী ডিবি পুলিশ। তাদের মূল টার্গেট ছিল তরুণরাই। গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলেন, মহানগরীর রাজপাড়া থানার নগরপাড়া আদর্শগ্রামের মাসুদ রানা ওরফে বাবলু (৪৮), বুলনপুর জিয়ানগর এলাকার আরিফা খাতুন (২১) ও তার বোন শোভা বেগম (২৬)।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মহানগর ডিবি পুলিশের উপ-কমিশনার আরেফিন জুয়েল জানান, “এরা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। তরুণদের টার্গেট করে তারা প্রেমের ফাঁদে ফেলে। পরে ডেটিংয়ের কথা বলে নির্জন স্থানে নিয়ে যায়। এরপর সাথে থাকা টাকা ও স্মার্টফোনসহ যা কিছু থাকে সবকিছু ছিনতাই করে। এদের মধ্যে শোভা ও আরিফা প্রেমের ফাঁদ পাততেন। বাবলুও তাদের গ্রুপের সদস্য। তিনি ছিনতাইয়ের কাজে সহযোগিতা করেন।”

উপ-কমিশনার আরেফিন জুয়েল আরও জানান, “অতি সম্প্রতি মহানগরীর শেখেরচক এলাকার এক যুবক এই চক্রের ফাঁদে পড়েন গত ১৯ এপ্রিল। তিনি সঙ্গে থাকা স্মার্টফোন ও টাকা খোয়ান। এরপর বুধবার তিনি ডিবি পুলিশকে বিষয়টি অবহিত করেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় আজ এই চক্রের সদস্যদের অবস্থান নিশ্চিত হওয়া যায়। এরপর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।”

তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে থানায় সোপর্দ করা হবে। তাদের বিরুদ্ধে এ ব্যাপারে মামলা হবে বলেও জানান ডিবি পুলিশের এই কর্মকর্তা।