রায় নিয়ে বিশৃঙ্খলার চেষ্টা করলেই কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে কোনো নৈরাজ্য সরকার বরদাস্ত করবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, কোনো ধরনের কোনো নৈরাজ্য বরদাস্ত করা হবে না। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

আজ বুধবার সকালে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত বিশেষ আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

আসাদুজ্জামান মিয়া বলেন, ‘নিরাপত্তার জন্য যদি কেউ হুমকি হয়, কেউ যদি জনগণের মনে আতঙ্ক এবং ভয় সৃষ্টি করার সামান্যতম চেষ্টা করে, তাহলে আমরা তাদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

আজ পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের ট্রাইবুন্যালে ঘোষণা করা হবে বাংলাদেশের ইতিহাসের বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়। রায় ঘিরে সকাল থেকেই রাজধানীজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো ধরনের নাশকতা রোধে পুলিশের পাশাপাশি র্যা বের পক্ষ থেকেও নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে তল্লাশি চৌকি।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে চালানো হয় গ্রেনেড হামলা। ১৪ বছর আগে সংগঠিত দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই হামলায় প্রধানমন্ত্রী অল্পের জন্য বেঁচে গেলেও প্রাণ হারান দলটির মহিলাবিষয়ক সম্পাদিকা ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন। আহত হন দলটির কয়েকশ নেতাকর্মী।

নৃশংস ওই হামলার ঘটনায় করা দুটি মামলার বিচারকাজ শেষে রায়ের জন্য আজকের দিন ধার্য রয়েছে। এর ফলে দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটবে।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস