চট্টগ্রামে ঈদ জামাতে অস্ট্রেলিয়ান ক্রিকেটারের জুতা চুরি!

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় উদযাপন করছে পবিত্র ইদুল আজহা। এমন এক সময়ে বাংলাদেশ সফরে আছে অস্ট্রেলিয়া দল। সফরকারীদের একমাত্র মুসলিম ক্রিকেটার উসমান খাজা আজ বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গেই ঈদের নামাজ আদায় করলেন। খেলার মাঠে প্রতিপক্ষ হলে কী হবে, মাঠের বাইরে তো কারও শত্রুতা নেই। কিন্তু ঈদের নামাজ পড়তে গিয়ে এক বিব্রতকর ঘটনার মুখোমুখি হলেন এই ক্রিকেটার।

কড়া নিরাপত্তার মধ্যে পুলিশ পাহারায় চট্টগ্রামের হোটেল র‌্যাডিসন বে ভিউ থেকে দামপাড়ার পুলিশ লাইন মসজিদে নামাজ পড়তে যান ক্রিকেটাররা। নামাজ পড়ে তারা পরস্পরের মধ্যে শুভেচ্ছা বিনিময়ও করেন। কিন্তু উসমান খাজা আবিস্কার করেন, তার পরনের জুতা জোড়া গায়েব‍! এই ঘটনায় উপস্থিত বাংলাদেশিরা চরম বিব্রত অবস্থার মধ্যে পড়ে। এরপর জুতা ছাড়াই বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে হোটেলে ফিরে যান খাজা।

আমাদের দেশে নামাজীদের নামাজ আদায়ের সুযোগ নিয়ে জুতা চুরি নতুন কোনো ঘটনা নয়। কিন্তু কড়া নিরাপত্তার মধ্যেও এমন ঘটনা সত্যিই দুঃখজনক।

গত বছর নভেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অনূষ্ঠানে নিজের ভ্যানিটি ব্যাগ হারিয়েছিলেন ডাচ রাষ্ট্রদূত কুলেনারার। পছন্দের ব্যাগটি হারিয়ে কেঁদে ফেলেছিলেন তিনি। এ ধরনের ঘটনা দেশের জন্য কতটা লজ্জাজনক তা সচেতন মানুষমাত্রই উপলব্ধি করতে পারবেন।

মজার ব্যাপার হলো, জুতা চুরির ঘটনার আপডেট জানতে একজন বাংলাদেশি সাংবাদিক টুইট করেছিলেন উসমান খাজাকে। খাজা সেই টুইট পুনরায় পোস্ট করে লিখেছেন, ‘আমি জুতা পাইনি। তুমি কি কিছু জান?’ তে ওই টুইটে অনেক বাংলাদেশিরা এই অনাকাঙ্খিত ঘটনার জন্য উসমান খাজার কাছে দুঃখপ্রকাশ করেছেন।

বাংলাদেশ সময় : ২৩৫৫ ঘণ্টা, ০২ সেপ্টেম্বর, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/এ