নিজের জন্মদিনে ভক্তদের ‘টাকা’ উপহার দিলেন কিশোর পলাশ

Kishor Palash

শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী কিশোর পলাশ। তিনি লোকগান দিয়ে দেশব্যাপী পরিচিতি পেয়েছেন। ‘ভাঙা তরী’ দিয়ে জনপ্রিয়তার সারিতে আসার পর তার কণ্ঠে শ্রোতারা পেয়েছে বেশ কিছু জনপ্রিয় গান।

সেই ধারাবাহিকতায় তাকে বরাবরই পাওয়া গেছে লোক কিংবা আধ্যাত্মিক ঘরানার গানে। এবার ভিন্ন পথে হাঁটলেন কিশোর পলাশ। গাইলেন রক ধাঁচের গান। ২০২০ সালের শেষটা তিনি ব্যতিক্রম এ গানটি দিয়েই করেছেন। বুধবার (৩০ ডিসেম্বর) নিজের জন্মদিনে প্রকাশিত হয়েছে তার ‘টাকা’ শিরোনামের গান-ভিডিও।

এ গানের শিরোনাম ‘টাকা’। গানটির কথা-সুর করেছেন আবেগী জাকির। সংগীতায়োজনে নমন। দেশের অন্যতম অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে মিউজিক ভিডিওসহ গানটি প্রকাশিত হয়েছে।

এ গান-ভিডিও প্রসঙ্গে কিশোর পলাশ বলেন, ‘নিজেকে ভাঙার চেষ্টা করেছি। নিজের কমফোর্ট জোনের বাইরে গিয়ে অনেকটা চ্যালেঞ্জ নিয়ে গানটি করছি। শ্রোতাদের ভালো লাগলেই সার্থক হবো। ’

কিশোর পলাশের ভাষ্য মতে, শ্রোতারা সবসময় নতুনত্ব চায়। তাদের চাহিদার কথা মাথায় রেখে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। যেহেতু আমি মৌলিক গান নিয়েই সবসময় থেকেছি, তাই চ্যালেঞ্জটা নিজের সঙ্গেই। সেই চ্যালেঞ্জ থেকেই প্রথমবারের মত রক ধাঁচের গান করা। আশা করি, দর্শক-শ্রোতাদের মনে গানটি জায়গা করে নেবে।

গানটির ভিডিও নির্মাণ করেছেন নমন। সিনেমাটোগ্রাফিতে ছিলেন জাহিদ হাসান। আর ভিডিওতে মডেল হয়েছেন কিশোর পলাশ নিজেই। পুরাতন জেলখানার বিভিন্ন লোকেশনে এ গানের চিত্রায়ন হয়েছে। জি সিরিজের ইউটিউব চ্যানেলের পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাচ্ছে জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

ভিডিও টি দেখতে ক্লিক করুন