Home বিনোদন তোপের মুখে পারসা ইভানা

তোপের মুখে পারসা ইভানা

- Advertisement -

‘ছোটবেলায় দেখতাম বিপাশা হায়াত, শমী কায়সার, আফসানা মিমি, জাহিদ হাসান, তৌকির আহমেদ; তাদের নাটকগুলো কত সুন্দর ছিলো! ওইসব নাটক এরকম কুরুচিপূর্ণ ছিলো না। কত মার্জিত ছিলো! কোন ফালতু সিন, ডায়ালগ ছিলো না। তাদেরকে কখনো দেখিনি এরকম পুরো পিঠ বের করা স্লিপলেস ব্লাউজ পরে অভিনয় করতে। অথচ তবুও তাদের কত ফেইম ছিলো! একেক জন সুপারস্টার টেলিভিশনের। আর এখন এসব কী দেখানো হয়! এই অভিনেত্রীগুলোকে কই থেকে ধরে নিয়ে আসা হয়। টাকার জন্য এরা টিভি নাটকে অন্য পুরুষ দিয়ে ব্লাউজের বোতাম লাগানোর দৃশ্যেও অভিনয় করতে পারে! সিনেমা হলেও একটা কথা ছিলো। এসব নাটক কি মা,বাবা পরিবার নিয়ে দেখার মত!’

কথাগুলো এক দর্শকের। সোশ্যাল মিডিয়ায় একটি নাটকের ক্লিপ দেখে এমন মন্তব্য করেছেন তিনি। নাটকটির নাম ‘শোবার ঘর’। নিজের গল্প ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন তৌহিদ আশরাফ। প্রযোজনা করেছেন আরেক নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। এতে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও পারসা ইভানা।

- Advertisement -

এক দম্পতির একান্ত ব্যক্তিগত কিছু বিষয় নিয়ে আবর্তিত হয়েছে ‘শোবার ঘর’ নাটকের গল্প। যার ফলে সেখানে কিছু সংলাপ ও দৃশ্যে স্বাভাবিকভাবেই ঘনিষ্ঠতা ফুটিয়ে তোলা হয়েছে। আর এই বিষয়টিই মেনে নিতে পারছেন না দর্শকরা। যার প্রমাণ পাওয়া যায় নাটকটির ইউটিউব লিংকসহ বিভিন্ন ফেসবুক পেজে।

‘শোবার ঘর’ নাটকের ইউটিউব লিংকের কমেন্ট বক্সে তাকালে রীতিমত চমকে যেতে হয়। যেন সমালোচনার ঘুর্ণিঝড় বইছে সেখানে। সাম্প্রতিক সময়ে কোনো নাটক নিয়ে দর্শকদের এত সমালোচনা আর দেখা যায়নি। কেউ লিখেছেন, ‘বাংলাদেশের ছেলেদের নষ্ট করার জন্য এই দু’জনই (পারসা ইভানা ও ফারহান) যথেষ্ঠ’; আবার কেউ লিখেছেন, ‘প্রভা ও রাজিবের স্ক্যান্ডালের চেয়ে কম না এই সিরিয়ালটা। বাংলাদেশের নাটককে ধ্বংস করার পায়তারা ছাড়া আর কিছুই না। ফালতু!’

শুধু ইউটিউবেই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিভিন্ন পেজে ছড়িয়ে গেছে এই নাটকের ক্লিপ। যেই দৃশ্যগুলো নিয়ে দর্শকরা আপত্তি জানাচ্ছেন, সেই দৃশ্যগুলো শেয়ার করে সমালোচনা করছেন তারা।

দর্শকদের মন্তব্যগুলো পড়ে একটি বিষয়ে স্পষ্ট হওয়া যায়। সেটা হচ্ছে তাদের আপত্তি অভিনেত্রী পারসা ইভানা ও অভিনেতা মুশফিক ফারহানকে নিয়ে। এই জুটির একাধিক নাটকে অশালীন দৃশ্য ও সংলাপ রয়েছে। বিশেষ করে পারসা ইভানা তার অধিকাংশ নাটকেই নিজেকে বোল্ডভাবে উপস্থাপন করে থাকেন। শরীরী আবেদন ছড়িয়ে আকৃষ্ট করার চেষ্টা করেন দর্শকদের। তবে ‘শোবার ঘর’ নাটকের মাধ্যমে যেন আগের সবকিছুকে ছাড়িয়ে গেলেন এই অভিনেত্রী।

পোশাক ও নিজেকে উপস্থাপনের ভঙ্গিমা অশালীন হওয়ার অভিযোগে এর আগে অভিযুক্ত হয়েছিলেন অর্চিতা স্পর্শিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে রীতিমত ধুয়ে দিয়েছে নেটিজেনরা। সেসব নিয়ে গণমাধ্যমেও খবর প্রকাশ হয়েছে। এবার একই ইস্যুতে পারসা ইভানাও অভিযুক্ত। দেশের সংস্কৃতি ও দেশীয় নাটকের ইন্ডাস্ট্রির সার্বিক ভাবমূর্তি রক্ষায় অভিনেত্রীদের এসব বিষয়ে আরও সচেতন হওয়া প্রয়োজন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -