ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে চরম ভোগান্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে চরম ভোগান্তি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

একটি দুর্ঘটনাকবলিত গাড়ির কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৫ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

আজ বৃহস্পতিবার সকালে এ তীব্র যানজট দেখা যায় সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকা থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা পর্যন্ত।

সরকার নির্ধারিত টানা তিন দিনের ছুটির কারণে গাড়ির চাপ বৃদ্ধি এবং দুর্ঘটনাকবলিত একটি গাড়ি সরিয়ে নিতে দীর্ঘ সময় লাগার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ জানিয়েছেন। শতশত পরিবহণ যাত্রী এতে চরম ভোগান্তিতে পড়েন। তীব্র যানজটের কবলে পড়ে অনেকে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েন। অনেকে তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে রওনা হন পায়ে হেঁটে।

আজ বৃহস্পতিবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকা থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকা পর্যন্ত ঢাকা থেকে চট্টগ্রামগামী লেনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

তবে ঢাকাগামী লেনেও লাঙ্গলবন্দ থেকে মদনপুর পর্যন্ত চোখে পড়ে তীব্র যানজট। যানজটের কবলে পড়ে তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েন অনেকে। তাদের নির্দিষ্ট গন্তব্যস্থলে পৌঁছাতে অনেকে পায়ে হেঁটে রওনা হন। এদিকে যানজটের সুযোগে বিভিন্ন পরিবহণে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন অনেক যাত্রী।

সৈকত নামের এক যাত্রী জানান, সাইনবোর্ডের ঢাকা যাওয়ার উদ্দেশ্যে টিপুদির থেকে তিনি সকাল ৮টায় রওনা হয়েছেন। এক ঘণ্টায় তিনি মাত্র মদনপুর পর্যন্ত আসতে পেরেছেন।

জাকির হোসেন নামের এক প্রাইভেটকারচালক জানান, যানজটে তিনি সকাল থেকে বসেছিলেন। ১৫ মিনিটের পথ তিনি দেড় ঘণ্টায়ও পার হতে পারেননি।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোহাম্মদ সাজ্জাদ করিম খান জানান, বুধবার মধ্যরাতে মদনপুরে একটি সড়ক দুর্ঘটনা হয়। দুর্ঘটনাকবলিত গাড়িটি সরিয়ে নিতে সময় লেগেছে। ফলে এক ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ ছিল। এ ছাড়া টানা তিন দিনের ছুটি থাকায় মহাসড়কে গাড়ির বাড়তি চাপ রয়েছে। যানজট নিরসনে আমাদের পুলিশের টিম কাজ করে যাচ্ছে।