অবশেষে জয়ের দেখা পেল কোহলির ব্যাঙ্গালুরু

যেন তেন খবর হিসেবে উড়িয়ে দেওয়ার বিষয় নয়। কোহলি ভক্তদের জন্য তো নয়ই। আইপিএলের ১২তম আসরে এসে প্রথম জয় পেলেন কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তাও আবার পাঞ্জাবের বড় রান টপকে ৮ উইকেটের বড় ব্যবধানে জয়। এ জয়ে টানা হারের রেকর্ড গড়া বিরাট কোহলির জন্য কৃষ্ণগহ্বরে আলোর সন্ধান পাওয়ার চেয়ে কম কিসে!

আইপিএলের দ্বিতীয় দল হিসেবে টানা ছয় ম্যাচে হারের স্বাদ পান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে হারলে মুম্বাইকে ছাড়িয়ে রেকর্ডটা তাদের নিজের হয়ে যেতে। কিন্তু কোহলির দল শনিবার পাঞ্জাবের ঘরের মাঠ মোহালিতে ভুলতে বসা জয়ের স্বাদ পেয়েছে।

প্রথমে ব্যাট করে এ ম্যচে পাঞ্জাব ৪ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে। ক্রিস গেইল দারুণ ঝড় দেখিয়ে ৬৪ বলে ৯৯ রানের হার না মানা ইনিংস খেলেন। এ ম্যাচে দশটা চারের সঙ্গে চারটি ছক্কা মারেন এই বিস্ফোরক ব্যাটসম্যান। তবে অন্যরা ভালো রান পাননি। রাহুল (১৫ বলে ১৮), সরফরাজ খান (১৩ বলে ১৫) এবং মানদিপ সিং (১৬ বলে ১৮) বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি। না হলে দুইশ’ রান হওয়ার কথা তাদের।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরু ৪ বল হাতে রেখে বড় জয় তুলে নেয়। কোহলি খেলেন ৫৩ বলে ৬৭ রানের ইনিংস। ডি ভিলিয়ার্স ৩৮ বলে ৫৯ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন। তার সঙ্গে মার্কোস স্টইনিস ১৬ বলে ২৮ রান করে ম্যাচ জিতিয়ে ফেরেন।  দিনের অন্য ম্যাচে মুম্বাইকে হারিয়েছে রাজস্থান। মুম্বাইয়ের করা ১৮৭ রান  ৪ উইকেট হাতে রেখে জেতে রাজস্থান। মুম্বাইয়ের ডি কক ৫২ বলে ৮১ রন করেন। তার পাল্টা দিয়ে বাটলার ৪৩ বলে ৮৯ করে দলকে জেতান।