আত্মসমর্পণ করেছেন সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি

আত্মসমর্পণ করেছেন সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি
সাবেক ওসি প্রদীপ কুমার ও তার স্ত্রী চুমকি কারন - সংগৃহীত ছবি

অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালতে আত্মসমর্পণ করেছেন সিনহা হত্যা মামলায় কারাগারে থাকা কক্সবাজারের টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারন।

আজ সোমবার (২৩ মে) দুপুর ১২টায় চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন তিনি।

দুদকের করা এ মামলায় অভিযোগ গঠনের মধ্য দিয়ে গত বছরের ১৫ ডিসেম্বর প্রদীপ ও চুমকির বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রদীপ কুমার দাশ কারাগারে থাকলেও তার স্ত্রী চুমকি এতদিন পলাতক ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪(২) ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি করা হয়।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের নির্দেশে বরখাস্ত হওয়া ওসি প্রদীপ ও কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেনসহ আটজনের ব্যাংক হিসাবও স্থগিত করা হয়।