‘ফুটবল বিরোধী খেলা খেলেছে ফ্রান্স’

রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে ফরাসিদের কাছেই শেষ হলো বেলজিয়ামের বিশ্বজয়ের স্বপ্ন। ১৯৮৬ সালের পর সেমিতে এসেও ফিরতে হলো খালি হাতে। গতকাল বার্সা তারকা উমতিতির একমাত্র গোলে ১-০ তে জয় পায় ফ্রান্স। তবে ম্যাচ শেষে বেলজিয়াম গোলরক্ষক থিবো কুর্তোইস ফ্রান্সের খেলার কৌশল নিয়ে প্রশ্ন তুলেছেন। তাছাড়া ফুটবল বিরোধী খেলা খেলেছে ফ্রান্স বলেও উল্লেখ করেন।

গতকাল ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতেই উমতিতির গোলে এগিয়ে যায় ফরাসিরা। এরপর বাকিটা সময় অনেক লড়াই করেও আর সমতায় ফিরতে পারেনি রেড ডেভিলসরা।

ম্যাচ শেষে বেলজিয়অম গোল রক্ষক কুর্তোইস বলেন,‘ফুটবল বিরোধী খেলা খেলেছে ফ্রান্স। কারণ তাদের স্ট্রাইকাররা গোল থেকে ৩০ মিনিট দূরে খেলেছে। এমন অভিজ্ঞতা আমার কোনদিন ছিলনা যে স্ট্রাইকাররা এত দূরে থেকে খেলে। নিজেদের মত করে খেলার অধিকার তাদের আছে। কিন্তু এমন খেলা দেখতে ভালো দেখায় না।

চেলসির এই গোলরক্ষক আরো যোগ করেন,‘শুধু ফ্রান্সের কৌশল নয়, রেফারিও সময়মত বাঁশি বাজাননি।’

এমন হারের চেয়ে ব্রাজিলের কাছে হারটা বেশি ভালো ছিল বলে মনে করেন বেলজিয়ান কিপার। তিনি বলেন, ‘কর্নার থেকে একটা হেড ছাড়া ফ্রান্স আর কিছুই করেনি। আমি কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের হারকেই বেশি পছন্দ করতাম। কারণ তারা এমন একটি দল ছিল, যারা অন্তত ফুটবলটা খেলতে চেয়েছিল।’

বাংলাদেশ সময়ঃ ১৫১০ ঘণ্টা, ১১ জুলাই, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/কেএস