মুসল্লিদের নামাজ ঘরে আদায়ের বিনীত অনুরোধ আলোচিত বক্তা আজহারীর

ছবিঃ সংগৃহীত

করোনা পরিস্থিতির মধ্যে মসজিদে না গিয়ে ঘরের মধ্যে সব নামাজ আদায়ে মুসল্লিদের বিনীত অনুরোধ জানিয়েছেন বর্তমান সময়ের আলোচিত ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারী।

সোমবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে করোনার সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক একটি স্ট্যাটাস দেন তিনি। সেখানে আজহারী জানান, করোনার সংক্রমণ থেকে বাঁচতে নিজেও হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

তিনি বলেন, সব সালাত ঘরে জামাতে আদায় করেছি। বর্তমান সময় এর চেয়ে ভালো কাজ আর হতে পারে না।

‘তাই সবাইকে বলছি– প্লিজ প্লিজ সবাই ঘরে থাকুন। এটিই এখন সবচেয়ে বড় মহৌষধ।’

তিনি বলেন, চীন, ইতালি ও স্পেনের মতো উন্নত বিশ্বের দেশগুলো যখন করোনা সামলাতে কুপোকাত, ঠিক তখন বাংলাদেশের কথা চিন্তা করলে ভয়ে বুকটা কেঁপে ওঠে।

আজহারী বলেন, স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত প্রোটেকটিভ ইকুইপমেন্ট নেই। হাসপাতালগুলোতে করোনার উপসর্গ নিয়ে অনেকে মারা যাচ্ছেন। পর্যাপ্ত টেস্টিং কিট না থাকায় টেস্ট করার সুযোগ মিলছে না। আইইডিসিআরের ম্যানপাওয়ার সংকট।

তিনি বলেন, গতকাল করোনায় মারা যাওয়া রোগীকে যে চিকিৎসক চেকআপ করেছিলেন, সেই ডাক্তার এখন করোনায় আক্রান্ত। এই হলো বাংলাদেশের স্বাস্থ্যসেবার মান।

‘চিকিৎসক যদি আক্রান্ত হন, তা হলে বিষয়টি কতটা অ্যালার্মিং ভাবতে পারেন? উনি এর মধ্যে যত রোগী দেখেছেন, যত প্রেসক্রিপশন লিখেছেন, সেই প্রেসক্রিপশন নিয়ে যত ফার্মেসিতে রোগীরা গেছেন সব জায়গায় ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।’

তাই নিজের জন্য, নিজের পরবর্তী প্রজন্ম ও নিজের জাতির জন্য সবাইকে নিরাপদ রাখার আহ্বান জানান জনপ্রিয় এই বক্তা।