Home আন্তর্জাতিক বেতন না পাওয়া নিরাপত্তা কর্মীদের জন্য পিৎজা নিয়ে গেলেন বুশ

বেতন না পাওয়া নিরাপত্তা কর্মীদের জন্য পিৎজা নিয়ে গেলেন বুশ

- Advertisement -

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ ইস্যুতে বিতর্কের জেরে মাসখানেক ধরে বেতন পাচ্ছেন না যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকারের বহু কর্মকর্তা-কর্মচারী। এ অবস্থায় নিজ নিরাপত্তা কর্মীদের জন্য পিৎজা নিয়ে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। 

সীমান্তে দেয়াল নির্মাণ ইস্যু নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাটদের টানাপোড়েনে ফেডারেল সরকারের ২৫ শতাংশের কাজ বন্ধ রয়েছে। শাটডাউন নাম দেওয়া এই অবস্থার কারণে বেতন না পাওয়া নিরাপত্তা কর্মীদের জন্য নিজেই পিৎজা বহন করে নিয়ে যান বুশ।

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ছবিতে দেখা যাচ্ছে, সিক্রেট সার্ভিস সদস্যদের কাছে বুশ নিজে পিৎজা বহন করে নিয়ে যাচ্ছেন। ছবিটি ফ্লোরিডায় তোলা হয়েছে বলে বুশের একজন মুখপাত্র জানিয়েছেন।

ইনস্টাগ্রামে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, এখন আমাদের উভয়পক্ষের নেতাদের রাজনীতি দূরে সরিয়ে রেখে ঐক্যবদ্ধ হওয়ার সময়।

তিনি আরও লিখেছেন, বেতন না পাওয়ার পরও কাজ করার জন্য সিক্রেট সার্ভিস সদস্য ও ফেডারেল কর্মীদের প্রতি তিনি ও তার স্ত্রী লরা বুশ কৃতজ্ঞ। যারা এই কর্মীদের সহায়তা করছে তাদেরও ধন্যবাদ জানান বুশ।

সম্প্রতি মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে ৫৭০ কোটি ডলার অর্থ বরাদ্দ চান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে কংগ্রেসে এ বরাদ্দের বিল আটকে দেয় ডেমোক্র্যাটরা। এ জের ধরে অন্যান্য বাজেট বরাদ্দের নথিতে সই করা থেকে বিরত রয়েছেন ট্রাম্প। 

এর ফলে গত ২২ ডিসেম্বর থেকে ফেডারেল সরকারের কয়েকটি বিভাগের প্রায় আট লাখ কর্মী বাজেটের অভাবে বেতন পাচ্ছেন না। এর মধ্যে সাড়ে তিন লাখ কর্মীকে ছুটিতে পাঠানো হয়েছে। বাকিরা বিনা পারিশ্রমিকে কাজ চালিয়ে যেতে বাধ্য হচ্ছেন। এ অবস্থায় হাজার হাজার কর্মী এরই মধ্যে বেকার ভাতা পেতে আবেদন করেছেন।  

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

- Advertisement -