Home অপরাধ যাত্রীর কোমরে ৫ কোটি টাকার স্বর্ণ

যাত্রীর কোমরে ৫ কোটি টাকার স্বর্ণ

- Advertisement -

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫ কোটি ১৫ লাখ টাকার স্বর্ণের বারসহ আব্দুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের একটি দল।

সোমবার (২৭ মে) রাত সাড়ে ১১টায় তাকে আটক করা হয়। ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার অথেলো চৌধুরী জানিয়েছেন, আব্দুস সালাম নামে ওই যাত্রীর বাড়ি গাজীপুর জেলায়। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৪৪৬ ফ্লাইটের যাত্রী তিনি। সিঙ্গাপুর থেকে ছেড়ে আসা ফ্লাইটটি রাত ১০টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

- Advertisement -

তিনি আরও জানান, আব্দুস সালামের কাছে মোট ১০ কেজি ৩শ‘ গ্রাম ওজনের ১০৩টি স্বর্ণেরবার পাওয়া গেছে। প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা।

অথেলো চৌধুরী বলেন, বোর্ডিং ব্রিজ থেকে ওই যাত্রীকে অনুসরণ করা হচ্ছিল। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে আব্দুস সালাম নামে ওই যাত্রীকে প্রশ্ন করা হয়, তিনি শুল্ক কর আরোপযোগ্য কোনো পণ্য বহন করছেন কি না। অস্বীকার করলে তার দেহ তল্লাশি করা হয়। ১০৩টি স্বর্ণেরবার তার কোমরে লুকানো ছিল।

দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুযায়ী তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অথেলো চৌধুরী।

আব্দুস সালাম কাস্টমসকে জানিয়েছেন, ১০৩টি স্বর্ণের বারের প্রকৃত মালিক এইচ.এম. নুরুজ্জামান ওরফে জিকো নামে এক ব্যক্তি। তার বাড়ি ঢাকার খিলক্ষেত এলাকায়। তার মোবাইল ফোন থেকে জিকোর পাসপোর্টের ছবি পেয়েছে ঢাকা কাস্টমস হাউজ।

অথেলো চৌধুরী আরও জানিয়েছেন, আব্দুস সালামের দেওয়া তথ্য অনুযায়ী, পরিকল্পনা হয়েছিল বিমানবন্দরে কোনো এক সংস্থায় দায়িত্বরত কর্মকর্তা এই স্বর্ণ গ্রহণ করবেন। তিনিই জিকোর কাছে পৌঁছে দেবেন।

খোঁজ নিয়ে দেখা গেছে, কেবল মে মাসেই আব্দুস সালাম ৫ বার সিঙ্গাপুরে যাতায়াত করেছেন।

বাংলাদেশ সময়ঃ ০৯২৮ ঘণ্টা, ২৮ মে, ২০১৯

লেটেস্টবিডিনিউজ/এসকেবি

- Advertisement -