কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে হাথুরুসিংহেকে!

যেকোনো সিরিজের আগেই দল ঘোষণা নিয়ে সমর্থক এমনকী সাবেক ক্রিকেটারদের সমালোচনার মুখে পড়েন টাইগার কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। এর সর্বশেষ সংযোজন অস্ট্রেলিয়া সিরিজে মুমিনুল হককে বাদ দেওয়া আবার ফেরত আনা। কিন্তু এর চাইতেও বড় ‘বিপাকে’ আছেন বাংলাদেশের সাফল্যের নেপথ্যে রূপকার এই শ্রীলঙ্কান। আগামীকাল রবিবার থেকে শুরু হতে যাওয়া মিরপুর টেস্টে কোন ১১ জনকে বেছে নেবেন তিনি?

একাদশ সাজানো নিয়ে আপাতত ঘুম হারাম হাথুরুর। বেচারা এতটাই টেনশনে আছেন যে, রীতিমতো টুইট করে সবাইকে তা জানিয়ে দিয়েছেন। টুইটারে হাথুরু লিখেছেন, ‘উভয়সংকটে পড়েছি। দেশবাসীর আবেগ নাকি সঠিক কম্বিনেশন? আমার নির্ঘুম রাত। ‘ উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে নাসির, মুমিনুলের মত ক্রিকেটাররা একাদশে সুযোগ না পাওয়ায় ক্রিকেটপ্রেমীরা বেজায় ক্ষিপ্ত হয়ে আছে। সোশ্যাল সাইটে রীতিমতো ঝড় বয়ে যাচ্ছে। এমনকী গত শনিবার প্রথম টেস্টের দল ঘোষণার পর সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত হতে হয়েছে কোচ-প্রধান নির্বাচককে।

প্রথম টেস্টের একাদশ নিয়ে প্রশ্ন করা হয়েছিল অধিনায়ক মুশফিকুর রহিমকেও।

আজ মিরপুরে সংবাদ সম্মলনে বিষয়টা এড়িয়ে গিয়ে মুশফিক বললেন, ‘আমি সোশ্যাল সাইট এমনিতেই কম ব্যবহার করি। ভোর ৪টায় তো অসম্ভব ব্যাপার।  যে ১৪ জন স্কোয়াডে আছি, সেখান থেকে যেকোনো ১১ জনকে নিয়ে একাদশ সাজানো হবে। কোচের জন্য এমন সমস্যা খারাপ কিছু নয়। যদি কেউ চোটে পড়ে বা সমন্বয়ের কারণে বাদ পড়ে, তবে হাতে ভালো বিকল্প থাকবে। ‘

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ