ত্বকের উজ্জ্বলতা বাড়ায় ঠাণ্ডা জল

আধুনিক সময়ে সৌন্দর্যের সংজ্ঞা বদলাচ্ছে রোজ রোজ। ফর্সা মুখশ্রী, নির্মেদ চেহারা আর এক ঢাল চুল থাকলেই সুন্দর, এই ধারণা আজ আউট অব ফ্যাশন। সুন্দর, উজ্জ্বল ও কোমল ত্বক প্রত্যেক মেয়েরই স্বপ্ন থাকে। আর তাই মনের মতো ত্বক পেতে সব মহিলাই বিভিন্ন বিউটি প্রোডাক্ট ও ঘরোয়া পদ্ধতির ব্যবহার করে থাকে। তবে অনেক সময় বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করার ফলে ত্বক আরও অনুজ্জ্বল এবং নিষ্প্রাণ হয়ে যায়।

ত্বকের জন্য ঠান্ডা জল বেশ উপকারি। তাই ত্বক ভাল রাখতে আপনি ঠান্ডা জল ব্যবহার করতে পারেন। তাহলে চলুন জেনে নেই, ঠান্ডা জলে মুখ ধোওয়ার সুবিধা ও অসুবিধার সম্পর্কে:-

ত্বক উজ্জ্বল হয়:-

ঠান্ডা জলে মুখ ধুলে মুখ ফ্রেশ হয়। সকালে ঘুম থেকে উঠে ঠাণ্ডা জলে মুখ ধুলে মুখের ত্বক উজ্জ্বল হয়। সকালে ত্বকের ছিদ্রগুলি খোলা থাকে যার ফলে মুখে উজ্জ্বল ভাব আসে।

ত্বককে প্রাণবন্ত করে তোলে:-

ঠান্ডা জলে মুখ ধুলে ত্বকের নিস্তেজ ভাব কমে। ত্বককে টানটান এবং প্রাণবন্ত করে তুলতে ঠান্ডা জল বিশেষ ভূমিকা পালন করে। ঠাণ্ডা জল রক্ত সঞ্চালন বাড়ায়, যার ফলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে, সুন্দর দেখায়।

রিঙ্কলস দূর করে:-

মুখে আইস কিউব ঘষা ভাল স্কিন কেয়ার টিপস হিসেবে বিবেচিত হয়, পাশাপাশি ঠান্ডা জলে মুখ ধোওয়াও ত্বকের জন্য খুব উপকারি। এই দুটি কৌশলই আপনার ত্বককে আরও ইয়ং করে তুলতে পারে। ঠান্ডা জলে মুখ ধোওয়া মুখের ফাইন লাইনস এবং রিঙ্কেলস কম করতে পারে। এটি ত্বককে তরুণ রাখে।

মুখের ফোলাভাব কমে:-

সকালে ঘুম থেকে ওঠার পরে মুখটা কেমন ফোলা ফোলা দেখায়। এক্ষেত্রে, আপনি ঠাণ্ডা জল ব্যবহার করতে পারেন। ঠাণ্ডা জলে মুখ ধুলে মুখের ফোলাভাব কমে যায় এবং সুন্দর দেখায়। স্কিন একেবারে চাঙ্গা হয়ে ওঠে।

সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচায়ঃ-

সূর্যের রশ্মির ক্ষতিকারক প্রভাবগুলি থেকে মুক্তি দেওয়ার এক দুর্দান্ত উপায় হল ঠাণ্ডা জল, কারণ ঠাণ্ডা জল ত্বকের ছিদ্রগুলিকে আঁটসাঁট করে এবং সুরক্ষা দেয়। সূর্যের ক্ষতিকর রশ্মির সংস্পর্শে এলে যেসব লোমকূপের মুখ খুলে যায়, সেগুলোকে সুরক্ষিত রাখে ঠাণ্ডা জল।