Home লাইফ পছন্দের মানুষটি আপনার উপযুক্ত কিনা বুঝবেন যেভাবে

পছন্দের মানুষটি আপনার উপযুক্ত কিনা বুঝবেন যেভাবে

- Advertisement -

কিছু দিন কথা বলার পরই মনে হয় এই সেই মনের মানুষ। এমন অভিজ্ঞতা অনেকের সাথেই হয়েছে। মনের মানুষ খুঁজে পাওয়ার পর তার ঘনিষ্ঠ হয়ে ওঠার সময়ে সম্পর্কের বেশির ভাগটাই আবেগ দিয়ে চিন্তা করি আমরা। মনোবিদরা বলছেন, প্রেম কতটা সফল হবে সেটা বুঝে নেয়া যায় এই সময়টাতেই।

অনেকেই তখন নিজেকে আকর্ষণীয় ও তার ভাল রূপ দেখাতে চান। তাই নিজের আবেগকে সরিয়ে কিছুটা বাস্তব বিচার করুন। মানুষের বিশ্বাস-অবিশ্বাস, পছন্দ-অপছন্দ সবই সময়ের সঙ্গে সঙ্গে বদলায়। তবে মূল কিছু স্বভাব ও প্রকৃতি অধিকাংশ সময়ই এক থাকে।

- Advertisement -

বাড়ির কথা

প্রথম দিকের আলাপে তার বাড়ির মানুষের গল্প, সেখানকার পরিবেশ, এমনকি ছোটখাটো সমস্যার কথা বললে ধৈর্য নিয়ে শুনুন। আপনিও ভাগ করতে পারেন তেমন কিছু। এতে আপনার সমস্যার প্রতি তার যত্ন বা ভাবনা সম্পর্কে জানতে পারবেন।

খাবার

প্রথম একসঙ্গে কোথাও খেতে গেলে অর্ডারের দায়িত্ব দিন তাকে। তিনি আপনার পছন্দ জানতে চাইছেন কি না খেয়াল করুন। আপনার চাওয়া-পাওয়ার দিকে খেয়াল না করলে সম্পর্কে যাওয়ার আগে ভাবুন।

মতামত

বিভিন্ন পছন্দের বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলুন প্রথম থেকেই। এতে দু’জনের পছন্দ-অপছন্দ, আগ্রহের দিকটা যাচাই করা যাবে। কোন কোন বিষয়ে মেলে, কোথায় মিলছে না তা বোঝা কিছুটা সম্ভব হবে।

আচরণ

শুধু আপনার সঙ্গে নয়, চারপাশের মানুষজন, রাস্তার অচেনা কেউ, গাড়ির ড্রাইভার, রেস্টুরেন্টের ওয়েটার, ফোনে যার সাথে কথা বলছে তার সাথে ব্যবহার লক্ষ করুন। এতে সেই মানুষটার আসল স্বভাব বোঝা যায়।

পড়াশোনা বা অফিস

নিজের উচ্চশিক্ষা, চাকরি ইত্যাদি নিয়ে কী পরিকল্পনা রয়েছে তা নিয়ে প্রথম থেকেই কথা বলুন। আপনার জীবনের গুরুত্বপূর্ণ এই দিকগুলো নিয়ে তার মতামত জানা দরকার। অফিসের সমস্যা, কাজের ধরণ, চাপ নিয়েও কথা বলতে পারেন। তার প্রতিক্রিয়া খেয়াল করুন।

- Advertisement -