রিয়ালে যাচ্ছি না, পিএসজির হয়েই খেলবঃ এমবাপ্পে

রাশিয়া বিশ্বকাপ শেষ হয়েছে। এরই মধ্যে শুরু হয়ে গেছে ক্লাব ফুটবল নিয়ে তোড়জোড়। বিশ্বকাপ শেষ করে ফুটবলাররা একটু বিশ্রাম নেবেন। কিছু সময় অবকাশ যাপন করবেন তা যেন হওয়ার নয়। এই যেমন কিলিয়ান এমবাপ্পেকে বিশ্বকাপ শেষ করেই রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন নিয়ে কথা বলতে হলো। তবে বিশ্বকাপ ফাইনালে গোল করা এই ১৯ বছর বয়সী তারকা জানিয়ে দিয়েছেন, তিনি রিয়াল মাদ্রিদে যাচ্ছেন না। আপাতত পিএসজির হয়েই খেলবেন।

ক্রিস্টিয়ানোর রোনালদোর রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়েছে। নয় বছরের ক্লাব ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন তিনি। তার জায়গা পূরণ করার জন্য রিয়ালে নেইমার, এমবাপ্পে এবং এডেন হ্যাজার্ডের নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন না বলে জানিয়ে দিয়েছেন। ওদিকে হ্যাজার্ড রিয়ালে আসার আগ্রহ প্রকাশ করলেও চেলসির চু্ক্তি থেকে বেরুনো কিছুটা কঠিন হয়ে দাঁড়াচ্ছে।

রিয়ালে আসছেন না জানিয়ে এমবাপ্পে বলেন, ‘আমি পিএসজির সঙ্গেই থাকছি। তাদের সঙ্গেই আমি আমার পথটা চলার সিদ্ধান্ত নিচ্ছি। আমি এখনো আমার ক্যারিয়ারের শুরুতে আছি।’ এমবাপ্পে রাশিয়া বিশ্বকাপে দলের হয়ে চার গোল করেছেন। তার মধ্যে আর্জেন্টিনার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে জোড়া গোল করেন এমবাপ্পে। এরপর ফাইনালে করেছেন দারুণ এক গোল। বিশ্বকাপের সেরা উদীয়মান তারকাও হয়েছেন এমবাপ্পে।

বিশ্বকাপে নিজের খেলা নিয়ে এমাবাপ্পে বলেন, ‘আমি সবসময় যেভাবে খেলি ফাইনালেও সেভাবেই খেলেছি। এমন মুহূর্ত পাওয়ার জন্য আমি অনেক পরিশ্রম করেছি। এখন আমাদের এটা ধরে রাখতে হবে। আমি আরো সামনে যাওয়ার স্বপ্ন দেখি। তবে আন্তর্জাতিক ফুটবল সবসময় অনেক চাপ সৃষ্টি করে। কিন্তু আপনি যদি নিজের ওপর আত্মবিশ্বাস রাখেন এবং সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলেন তবে এমন অর্জন পেতেই পারেন।’

বাংলাদেশ সময়ঃ ১৭৪২ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/বিএনকে